বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন আলাউদ্দিন আলী

প্রকাশিত: ১০:৪২ পূর্বাহ্ণ , আগস্ট ১০, ২০২০

রাজধানীর মিরপুরে অবস্থিত বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন বিশিষ্ট সুরকার, সংগীত পরিচালক আলাউদ্দিন আলী। এর আগে প্রথমে খিলগাঁওয়ের তালতলা মসজিদের সামনে ও পরে এফডিসিতে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে।

আলাউদ্দিন আলীর দীর্ঘদিনের সহকারী ফোয়াদ নাসের বাবু জানান, আজ সোমবার (১০ আগস্ট) বাদ জোহর খিলগাঁওয়ের তালতলা মসজিদের সামনে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা হবে এফডিসিতে। এরপর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে সমাহিত করা হবে।

গীতিকার কবির বকুল বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার (১০ আগস্ট) বাদ জোহর ঢাকার খিলগাঁওয়ের মূর-ই বাগ জামে মসজিদে আলাউদ্দিন আলী প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর আড়াইটায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এফডিসি থেকে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে রাজধানীর মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে। এরপর সেখানে তাঁকে দাফন করা হবে।

রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় গতকাল রবিবার (৯ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে মারা যান ৬৮ বছর বয়সী এই সুরের জাদুকর।

বহু কালজয়ী গানের গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী দীর্ঘদিন ধরে ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছিলেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রমুখ।