শেখেরচর-বাবুরহাটে আগুন, পুড়ে ছাই ৩০ দোকান

প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ , মার্চ ১৭, ২০২৪

নরসিংদী সদর উপজেলায় দেশের অন্যতম বড় পাইকারি কাপড়ের বাজার প্রাচ্যের ম্যানচেস্টার খ্যাত শেখেরচর-বাবুরহাটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩০টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার (১৬ মার্চ) দিবাগত রাত দেড়টার দিকে বাজারের জিয়া উদ্দিন মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে নরসিংদী, মাধবদী ও ঢাকাসহ ফায়ার সার্ভিসের মোট ৯টি ইউনিট রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শেখেরচর-বাবুরহাট বাজারের জিয়া উদ্দিন মার্কেটে রাত সোয়া একটার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে নরসিংদীর ৬টি ইউনিট ও ঢাকা থেকে ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে রাত তিনটার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৩০টি দোন ঘর পুড়ে ছাই হয়ে যায়।

এসব দোকানের মধ্যে বেশিরভাগ লেপ-তোষক ও পর্দার দোকান ছিল।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মো: রফি জানান, নরসিংদীর ৬টি ও ঢাকা থেকে ৩টি ইউনিট এসে রাত তিনটার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৩০টি দোকান পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাত দুইটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম এবং জেলা প্র্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

Loading