ঈদ সামনে রেখে ট্রেনে সুযোগ-সুবিধা বাড়ানো হবে

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ , মার্চ ১, ২০২৪

রেলমন্ত্রী মো: জিল্লুল হাকিম বলেছেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যাত্রীদের বিশেষ সুবিধার্থে ট্রেন ও বগির সংখ্যা বাড়ানো হবে। এ ছাড়া অনলাইনে টিকিটের পাশাপাশি স্টেশনগুলোতেও টিকিট বিক্রির ব্যবস্থা করা হবে।

শুক্রবার (১ মার্চ) বেলা ১১টার দিকে রাজবাড়ী স্টেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

রেলপথ মন্ত্রী বলেন, ইতিমধ্যে ঈদযাত্রায় যাত্রীদের সুবিধার্থে ট্রেন ও বগির সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিগগিরই আমাদের মিটিং রয়েছে। সেখানে এসব বিষয়ে বিস্তারিত আলোচনা হবে। অতিরিক্ত যেসব বগি যুক্ত করা হবে সেখানে বসার এবং দাঁড়ানোর যাত্রী যেতে পারবে। ঈদকে সামনে রেখে ট্রেনে সব সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে।

রেলওয়ের জনবল সংকটের বিষয়ে মন্ত্রী বলেন, চালক ও স্টেশনমাস্টার নিয়োগের জন্য ইতোমধ্যে লিখিত পরীক্ষা নেওয়া হয়েছে। যারা ভালো করবে তাদেরকে নিয়োগ দেওয়ার মাধ্যমে বন্ধ থাকা এবং নতুন স্টেশনগুলো চালু করা হবে।

শুক্রবার সকাল ৮টা ১০ মিনিটে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে দুই দিনের সরকারি সফরে রাজবাড়ীতে আসেন রেলমন্ত্রী। বেলা সোয়া ১১টায় তিনি রাজবাড়ী রেলস্টেশনে পৌঁছান। এ সময় রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম, রেলওয়ে থানার ওসি সোমনাথ দাস, রাজবাড়ী রেলওয়ের স্টেশন মাস্টার তন্ময় দত্ত ফুল দিয়ে শুভেচ্ছা জানান মন্ত্রীকে।

Loading