প্রতিটি জেলায় রেল সংযোগ দেওয়া হবে

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৩, ২০২৪

রেলপথমন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের এমপি মোঃ জিল্লুল হাকিম বলেছেন, রেল হলো সবচেয়ে সস্তা একটা পরিবহন। মালামাল পরিবহনেও রেল সস্তায় সার্ভিস দিয়ে থাকে। তাই প্রতিটি জেলায় রেল সংযোগ পৌঁছে দেয়া হবে।

শুক্রবার সকাল পৌনে ১১টায় ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে তিনি রাজবাড়ী স্টেশনে এসে পৌছান। পরে ষ্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন রেলমন্ত্রী।

মোঃ জিল্লুল হাকিম বলেন, “প্রধানমন্ত্রী বলেছেন দ্রুত সময়ের মধ্যেই ভাঙা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দরে রেল পৌঁছে দিতে। ইতিমধ্যে রেলের সম্প্রসারণের জন্য আরও কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রচুর কোচ ও ইঞ্জিন আমদানি করা হয়েছে, আরও কিছু আমদানি হবে।

তিনি বলেন, সব চেয়ে সুখের খবর যেটা, এই রাজবাড়ীতে ১০৫ একর জমি নিয়ে রেলের একটা কারখানা নির্মাণ করা হবে। যা সৈয়দপুরের কারখানার চেয়েও বড় হবে। যেখানে রিপিয়ারিং, মেন্টেনেন্সের পাশাপাশি এখানে যাতে বগি তৈরি হয়, সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজবাড়ীর রেলস্টেশন পরিদর্শন শেষে সার্কিট হাউজে জেলা পুলিশের একটি চৌকস দল রেলপথমন্ত্রী মোঃ জিল্লুল হাকিমকে গার্ড অব অর্নার প্রদান করেন। এসময় রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্তসহ প্রশাসনের কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Loading