আইবিসির সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আল কামরান, সম্পাদক সারোয়ার

প্রকাশিত: ১১:৩৭ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১৯, ২০২১

শ্রমিক নেতা আল কামরানকে সভাপতি ও শ্রমিক নেতা সারোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক করে ইন্ডাস্ট্রিঅল বাংলাদেশ কাউন্সিল (আইবিসি) এর সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটি ঘোষণা করা হয়েছে।

শ্রমিকদের অধিকার রক্ষায় ৮ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে দেশের ৪ টি শিল্প এলাকায় কমিটি গঠন করার সিদ্ধান্ত নেয় আইবিসি । তারাই ধারাবাহিকতায় শিল্পশ্রমিকের রাজধানী খ্যাত সাভার আশুলিয়া কমিটি গঠন করতে
আজ রোববার ১৯ সেপ্টেম্বর বিকালে আশুলিয়ার ইউনিক এলাকায় বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিকলীগ এর কার্যালয়ে আলোচনা ও কর্মী সভায় বসে আইবিসির নেতৃবৃন্দ।


উক্ত আলোচনা ও কর্মী সভায় সর্ব সম্মতিক্রমে শ্রমিক নেতা আল কামরানকে সভাপতি, শ্রমিক নেতা সারোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক এবং শ্রমিক নেতা ইমন সিকদারকে সাংগঠনিক সম্পাদক করে আইবিসির সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন স্বপন, সাবেক মহাসচিব জেড এম কামরুল আনাম, তৌহিদুর রহমান, বর্তমান সাধারণ সম্পাদক, কামরুল হাসান, অর্থ সম্পাদক আবুল কালাম আজাদ, যুব সম্পাদক বাবুল আক্তারের উপস্থিতিতে ১৬ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

এসময় আলোচনা ও কর্মী সভায় বক্তরা বলেন, বর্তমানে শ্রমিকের অধিকার খর্ব করা হচ্ছে। শ্রমিকরা প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত। বক্তারা আরো বলেন, করোনাকালীন সময়ে শ্রমিকদের ঝুঁকিভাতা প্রদান করতে হবে, টেড ইউনিয়ন করার অধিকার দিতে হবে, শ্রম আইন বাস্তবায়ন করতে হবে, স্বাস্থ্য বীমা নিশ্চিত করতে হবে, শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন স্বপন। উপস্থাপনা করেন সাধারণ সম্পাদক কামরুল হাসান।

Loading