৯৯২ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত ৫৩ জন

প্রকাশিত: ৯:০৪ পূর্বাহ্ণ , সেপ্টেম্বর ১২, ২০২০

চট্টগ্রামে নতুন করে আরো ৫৩ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৫০ জনে। করোনায় আক্রান্তদের মাঝে আগের ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। তবে আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ২৭৭জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে- বৃহস্পতিবার ৯৯২টি সহ এ পর্যন্ত মোট ৮৮ হাজার ৬৪৫টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৭ হাজার ৭৫০ জনের। হিসেবে চট্টগ্রামে করোনা শনাক্তের হার ২০.০২ শতাংশ। শেষ ২৪ ঘণ্টায় নতুন ৮১ জনসহ এ পর্যন্ত ১৩ হাজার ৭৬২ জন রোগী সুস্থ হয়েছেন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। হিসেবে আক্রান্তদের ৭৭.৫৩ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।
এদিকে, বৃহস্পতিবার চট্টগ্রামের ৬টি ল্যাবে মোট ৯৯২টি নমুনা পরীক্ষার রিপোর্টে চট্টগ্রামের ৫৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৪২ জন মহানগরীর এবং ১১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়- ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে বৃহস্পতিবার ২৭৬টি নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ২৫০টি নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৬০টি নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৫৯টি নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৫টি নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে। বেসরকারি সেভরণ ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে বৃহস্পতিবার চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়।
সবমিলিয়ে বৃহস্পতিবার ৯৯২টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৫৩ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪২ জন মহানগরীর এবং ১১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। বৃহস্পতিবার উপজেলা পর্যায়ে রাউজানে ৩ জন, হাটহাজারী, সীতাকুণ্ড ও চন্দনাইশে ২ জন করে এবং বাঁশখালী ও সন্দ্বীপে ১ জন করে শনাক্ত হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেয়ার কথা জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।