নাফনদী থেকে বিজিবির অভিযানে ১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ , সেপ্টেম্বর ৩, ২০২০

কক্সবাজারের টেকনাফের নাফনদীতে অভিযান চালিয়ে মালিক বিহীন চার লাখ ২৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
গতকাল বুধবার (২সেপ্টেম্বর) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আইয়ুবের জোড়া সংলগ্ন নাফনদীর তীর এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি)।
তিনি বলেন, টেকনাফের দমদমিয়া এলাকায় আইয়ুবের জোড়া নামক এলাকা সংলগ্ন নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকবে আমার এমন একটি সংবাদ পাই। পরে অভিযান চালায় বিজিবির দমদমিয়া বিওপির বিশেষ একটি টহলদল। পরে বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পাঁচটি বস্তা ফেলে রেখে পালিয়ে যায়।
তিনি আরও বলেন, উদ্ধারকৃত প্লাস্টিকের পাঁচটি বস্তা খুলে গণনা করে ১২ কোটি ৭২ লাখ টাকা মূল্যের ৪ লাখ ২৪ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত ইয়াবাগুলো পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

Loading