দুই লাইটার জাহাজডুবি

নিখোঁজ ১৪ নাবিক জীবিত উদ্ধার

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ , আগস্ট ১৬, ২০২০

হাতিয়ার ভাসানচরের জাহাজডুবির ঘটনায় ১৪ নাবিককে জীবিত উদ্ধার করেছে হাতিয়ার বুডিরচর ইউনিয়নের সূর্যমুখী ঘাটের জেলেরা।
রোববার (১৬ আগস্ট) দুপুরে তাদেরকে উদ্ধার করে ঘাটে নিয়ে আসলে সবাই অসুস্থ হয়ে পড়ায় কোস্টগার্ড সবাইকে হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

জানা যায়, জাহাজ দুটি নিমজ্জিত হওয়ার পর নাবিকরা সবাই নদীতে ভাসতে ছিল। পরে হাতিয়ার সূর্যমুখী ঘাটের জেলে ও বুড়িরচর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আব্দুল গনী মাঝীর মাছধরা ট্রলারে এমভি আক্তার বানু জাহাজের মাস্টার জিয়াউল হকসহ সবাইকে উদ্ধার করে ঘাটে নিয়ে আসে।
এদিকে ঘাটের আসার পর সবাই অসুস্থ হয়ে পড়লে কোস্টগার্ডের উদ্ধার করা টিমের সদস্যরা সবাইকে হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
বিষয়টি নিশ্চিত করে বুডিরচর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রিমন উদ্দিন। উল্লেখ্য, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে এমভি আক্তার বানু ও এমভি সিটি-১৪ নামে দুটি মালবাহী লাইটার জাহাজ ডুবে যায়। এসময় জাহাজে থাকা নাবিকদের মধ্যে ১৪ নাবিক নিখোঁজ হয়। হাতিয়া কোষ্টগার্ডের একটি টিম সাগরে উদ্ধার অভিযান অব্যাহত রাখে। শনিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে নোয়াখালী দ্বীপ উপজেলার ভাসান চরের সন্নিকটে বঙ্গোপসাগরে।
এদিকে কোষ্টগার্ডের হাতিয়া স্টেশন কমান্ডার বিশ্বজিত বড়ুয়া জানান, জাহাজ দুটি ডুবে যাওয়ার পর নিখোঁজ হওয়া নাবিকদের জেলেদের সহযোগিতায় উদ্ধার করা হয়েছে। এর মধ্যে অনেকে অসুস্থ হয়ে পড়ায় তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হচ্ছে।

Loading