রাজশাহীতে ১২৪ জন করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১২:০১ অপরাহ্ণ , জুলাই ২৪, ২০২০

রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে মহানগরীর ১২১ জনসহ জেলার ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বৃহস্পতিবার রাতে জানান, স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্যসহ রাজশাহী মহানগরীর ১২১ জনসহ গোদাগাড়ী উপজেলার দুইজন ও বাঘা উপজেলার একজনের করোনা শনাক্ত হওয়ায় জেলার মোট ১২৪ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
রাজশাহী জেলায় নতুন ১২৪ জন শনাক্ত হওয়ায় জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫৫৩ জনের মধ্যে জেলায় সর্বচ্চো রাজশাহী মহানগরে ২০৩৫ জন।
এদিকে সিভিল সার্জনের এনামুল হক জানান, রাজশাহী জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২৫৫৩জন। এদের মধ্যে মহানগরীতে অবস্থান করছে ২০৩৫ জন। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ৪৯, চারঘাটে ৪০, পুঠিয়ায় ৩৩, দুর্গাপুরে ৩৩, বাগমারায় ৫৬, মোহনপুরে ৭৩, তানোরে ৬৪, পবায় ১১৩ এবং গোদাগাড়ীতে ৩৩ জন করোনা রোগী শনাক্ত হয়।
তিনি আরও জানান, বৃহস্পতিবার পর্যন্ত সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৭৬৩ জন। এর মধ্যে মহানগরীতে ৫৪৬ জন, বাঘা উপজেলায় ১৬ জন, চারঘাট উপজেলায় ২৩ জন, পুঠিয়া উপজেলায় ১৫ জন, দুর্গাপুর উপজেলায় ৯ জন, বাগমারা উপজেলায় ১৯ জন, মোহনপুর উপজেলায় ৪১ জন, তানোর উপজেলায় ২৯ জন, পবা উপজেলায় ৫৬ জন ও গোদাগাড়ী উপজেলায় ৯ জন।
আর এ পর্যন্ত করোনায় রাজশাহী জেলায় মারা গেছেন রাজশাহী মহানগরীতে ১১ জন, চারঘাট দুই, পবায় তিনজন করে এবং বাঘা, মোহনপুর ও গোদাগাড়ী একজন করে মোট ১৯ জন।