ঢাকা, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রাজশাহীতে চিত্রনায়িকা মাহিসহ ৪ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে আওয়ামী লীগের চার বিদ্রোহী প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার যাচাই-বাছাই শেষে চারজনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এরা হলেন আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান আখতার, গোলাম রাব্বানী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সহধর্মীনি শাহনেওয়াজ আয়েশা আখতার জাহান ডালিয়া ও চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া।

এছাড়াও সাতজনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। এরা হলেন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ওমর ফারুক চৌধুরী, বিএনএফ দলের প্রার্থী আল-সাআদ, তৃণমূল বিএনপির প্রার্থী জামাল খান দুদু, এনপিপির প্রার্থী নুরুন্নেসা, বাংলাদেশ সাংস্কৃতি মুক্তিজোট প্রার্থী বশির আহমেদ, জাতীয় পার্টি থেকে শামসুদ্দীন মন্ডল ও বিএনএম’র প্রার্থী শামসুজ্জোহা বাবু।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে জানানো হয়েছে, রাজশাহী-১ আসনে মোট ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাই শেষে সাতজনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

রিটার্নিং অফিসার শামীম আহমেদ জানান, স্বতন্ত্র প্রার্থী হতে এক শতাংশ ভোটারের সাক্ষরসহ তালিকা জমা দিতে হয়। এর মধ্যে চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া তিনটি ভোটারের নমুনা পাওয়া যায়নি। আর একজন ভোটার নয়। এছাড়াও ললিতা মান্ডি নামের একজন চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোলের ভোটার।

অপরদিকে, শাহনেওয়াজ আয়েশা আখতার জাহান ডালিয়া দেওয়া স্বাক্ষরের সাতটি ভোটারের তথ্য পাওয়া যায়নি। গোলাম রাব্বানীর দেওয়া তিনজন ভোটারের ঠিকানা এবং আকখতারুজ্জামান আখতারের নয়জন ভোটোরের সঠিক তথ্য পাওয়া যায়নি বলে জানান রিটার্নিং অফিসার।

Loading

এই বিভাগের সর্বশেষ

ব্রেকিং নিউজ