অবরুদ্ধ গাজায় নির্বিচারে বিমান হামলা ইসরায়েলের

প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ , অক্টোবর ৩১, ২০২৩

গাজা অবরুদ্ধ রেখে নির্বিচারে বিমান থেকে বোমা হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। স্থল অভিযানেরও প্রসার ঘটাচ্ছে তারা। মূলত হাসপাতালগুলোকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে ইসরায়েলী বাহিনী। এদিকে, যুদ্ধবিরতির প্রস্তাব আবারও নাকচ করলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী আইডিএফ গেল রাত থেকে গাজায় ভারী কামান হামলা চালাচ্ছে। প্রতি মিনিটে একাধিক বিস্ফোরণের শব্দে আতঙ্কে বাসিন্দারা।

রোববার রাতে সাড়ে চারশ’ লক্ষ্যবস্তুতে হামলা হলেও সোমবার রাতে সে সংখ্যা ৬শ’টিতে উন্নীত করেছে আইডিএফ। এর ফলে গাজার বিভিন্নস্থানে মুহুর্মুহু বিস্ফোরণে চারপাশ ধোয়ায় ঢেকে যাচ্ছে।

আইডিএফের মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি বলছেন, গতরাতে ইসরাইল আরও পদাতিক সেনা গাজায় পাঠিয়েছে। অভিযান আরও জোরদার করতেই এমন পদক্ষেপ।

ইসরায়েলিরা অ্যাম্বুলেন্স ও হাসপাতাল টার্গেট করে নির্বিচারে হামলা চালাচ্ছে। এ পর্যন্ত ১৫টি হাসপাতালে হামলা চালানো হয়েছে। ৯টি স্বাস্থ্য সেবাসংক্রান্ত প্রতিষ্ঠানেও হামলা চালায় তারা।

তবে হামাসের দাবি, তাদের যোদ্ধাদের প্রবল প্রতিরোধের মুখে পিছু হটতে বাধ্য হয়েছে অবরুদ্ধ গাজা উপত্যকার উপকণ্ঠে ঢুকে পড়া ইসরাইলি বাহিনীর ট্যাঙ্ক ও বুলডোজার।

আর, ইসরাইলের একটি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে লেবাননের গেরিলা দল হিজবুল্লাহ।

এদিকে, তেল আবিবে সংবাদ সম্মেলনে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, তিনি হামাসের বিরুদ্ধে যুদ্ধ জয়ের অঙ্গীকার করেছেন। তাই গাজায় যুদ্ধবিরতি হবে না বলেও সাফ জানান তিনি।

Loading