কুবিতে পর্দা নামলো ইংরেজি সপ্তাহের

প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২০, ২০২৩

 

সাংস্কৃতিক অনুষ্ঠান, নবীন বরণ ও প্রবীণ বিদায় এর মাধ্যমে পর্দা নামলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ‘ ইংরেজি বিভাগের উদ্যোগে আয়োজিত প্রথম ‘ইংলিশ উইক-২০২৩’ এর।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের সেমিনার রুমে নবীন বরণ ও প্রবীণ বিদায় এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় তারপর সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় সপ্তাহ ব্যাপী এ আয়োজন।

‘ইংলিশ উইক’ এর আহ্বায়ক সহযোগী অধ্যাপক ড. মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত এই সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বিবদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বিবদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ গোলাম মাওলা এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. বনানী বিশ্বাস।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘ নতুনদের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্বাগতম। শিক্ষার্থীদের জন্য আমার মেসেজ থাকবে তোমরা পড়াশোনা কে মুখস্থবিদ্যায় পরিণত করো না। বিশ্ববিদ্যালয় হলো এমন জায়গা যেখানে আমরা মেধাকে উন্নীত করি। তাই আমি চাই আমার শিক্ষার্থীরা মেধাকে চর্চা করে বড় হোক। বিশ্ববিদ্যালয়ে যখনই তোমরা সমস্যায় পড় না কেন বিভাগীয় কোন শিক্ষক তা সমাধান করতে না পারলে আমার কাছে আসবে, আমার দরজা সকল শিক্ষার্থীদের জন্য সবসময় খোলা।’

Loading