ইস্পাহানীয়ান পরিবার কুবির সাংগঠনিক কমিটি ঘোষণা

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ , আগস্ট ২২, ২০২৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অধ্যয়নরত ইস্পাহানি পাবলিক স্কুল ও কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘ইস্পাহানিয়ান পরিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়’ তিন মাসের নতুন সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে।

রবিবার (২০ আগস্ট) ইস্পাহানিয়ান পরিবার, কুবির মডারেটর ও নৃ-বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটি গঠন করা হয়। এতে সভাপতির পদে আছেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ১২ তম আবর্তনের শিক্ষার্থী মো: রাকিন মাহতাব বনী এবং সাধারণ সম্পাদক পদে আছেন একই বিভাগের একই আবর্তনের শিক্ষার্থী মোহাম্মদ রাকিবুল ইসলাম।

সংগঠনটির উপদেষ্টা হিসেবে আছেন নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ইসরাত জাহান লিপা, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রেনেসাঁ আহমেদ সায়মা, আই সি টি বিভাগের প্রভাষক কাশমী সুলতানা এবং মার্কেটিং বিভাগের প্রভাষক আবু ওবায়দা রাহিদ।

ইস্পাহানি পরিবার কুবির তৃতীয় বারের মতো এই কমিটি গঠন করা হয়। প্রথম বার ২০১৯ সালে কমিটি গঠন করা হলে করোনায় কার্যক্রম বন্ধ হয়ে যায়। পরবর্তীতে ২০২২ সালে দ্বিতীয় কমিটি গঠনের মাধ্যমে সংগঠনটি তাদের কাজ আবার শুরু করে।

নিজেদের সদস্যদের মাঝে আন্তসম্পর্ক দৃঢ় করার প্রয়াস নিয়ে এই সংগঠনের যাত্রা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ে নিজস্ব মান অক্ষুণ্ণ রেখে সদস্যদের উন্নয়ন করা এর মূল উদ্দেশ্য । এছাড়া বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে নিজেদের মধ্যে পারস্পরিক সৌহাদ্যপূর্ণ সম্পর্ক গড়ে তোলা এবং সংগঠনে যুক্ত শিক্ষার্থীদের সহযোগিতার লক্ষ্য নিয়ে সংগঠনটি কাজ করে আসছে।

এ নিয়ে ইস্পাহানিয়ান পরিবার কুবির সভাপতি মো: রাকিন মাহতাব বনী বলেন, ”ইস্পাহানিয়ান পরিবার, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংগঠন আমাদের প্রাণের সংগঠন। এ সংগঠন এর মূল উদ্দেশ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের মান উন্নয়ন এবং পারস্পরিক সৌহাদ্যপূর্ণ সম্পর্ক গড়ে তোলা। সর্বোপরি, আমার প্রচেষ্টা থাকবে সংগঠনের সকল দ্বায়িত্বকে সঠিকভাবে পালন করা এবং সকল সদস্যদের উন্নয়নে কাজ করা।”

Loading