নাটোরের মেধাবী শিক্ষার্থীদের নওরীন স্মৃতি শিক্ষা বৃত্তি প্রদান

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ , আগস্ট ১২, ২০২৩

দেশের ৯৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ এবং প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নাটোর জেলার বাসিন্দাদের সংগঠন- পুসান (পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর) কর্তৃক পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত দশ জন মেধাবী শিক্ষার্থীকে নওরীন স্মৃতি বৃত্তি প্রদান করা হয়েছে।

গত কাল শুক্রবার (১২ আগস্ট) রাত নয়টায় অনলাইন প্লাটফর্মে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন অনুষ্ঠানের উদ্বোধক নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর সুলতান উল মাহমুদ । বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন নাটোরের পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম, সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, চট্টগ্রামে নাটোর জেলা সমিতির সভাপতি মোঃ মোখলেসুর রহমান সপু ও সাধারণ সম্পাদক শেখ আব্দুস সোবহান এবং নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের ৯৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ এবং প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নাটোর জেলার বাসিন্দাদের সংগঠন- পুসান (পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর) এর সাড়ে ১৬ হাজার শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ কার্যক্রম প্রশংসিত। পড়াশোনার পাশাপাশি শিক্ষার মান উন্নয়ন তথা গবেষণা এবং সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে এসব শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠতে হবে। তবেই তাদের নেতৃত্বে দেশ কাংখিত গন্তব্যে উপনীত হতে সক্ষম হবে।

পুসানের সভাপতি জাহিদ হাসানের সভাপতিত্বে নওরীন শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে আরো বক্তব্য  রাখেন পুসানের প্রধান সমন্বয়ক তানভীর আনোয়ার, সাধারণ সম্পাদক মোঃ জুবায়ের হোসেন লিখন, সাবেক সাধারণ সম্পাদক মুরছালিন মিঠু। বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা তাদের অভিব্যক্তি ব্যক্ত করেন এবং উপস্থাপনা করেন তাজকিয়া তামান্না ও তামান্না ইয়াসমিন বৃষ্টি।

উল্লেখ্য, বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা মাসে দুই হাজার টাকা করে বৃত্তি পাবেন। নওরীন স্মৃতি শিক্ষা বৃত্তি ছাড়াও ‘আমার হৃদয়ে নাটোর’র সৌজন্যে পুসান আরো ১৬ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করে যাচ্ছে।

Loading