নিবন্ধন পাচ্ছে বাংলাদেশ সুপ্রিম পার্টি ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন

প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ , জুলাই ১৬, ২০২৩

বাংলাদেশের নির্বাচন কমিশন (ইসি) রবিবার(১৬ জুলাই) আরো দুটি নতুন রাজনৈতিক দলকে নিবন্ধিত করার সিদ্ধান্ত নিয়েছে। এই দলগুলো হলো; বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ও বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি)।

এ পর্যায়ে ১২টি দল নিবন্ধনের জন্য বাছাই তালিকায় ছিলো। ১২টি দলের মধ্যে দুটি দ্বিতীয় পর্যায়ের বাছাইয়ে উপযুক্ত বলে বিবেচিত হয়। রবিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের সভা শেষে নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

জাহাঙ্গীর আলম বলেন, “কমিশন সব তথ্য যাচাই-বাছাই করে দল দুটিকে নিবন্ধন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।সোমবার (১৭ জুলাই) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।” তিনি বলেন, “ নিবন্ধন নিয়ে কারো কোনো আপত্তি আছে কিনা তা ২৬ জুলাইয়ের মধ্যে জানতে হবে। এবিষয়ে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আপত্তি থাকলে তা নিষ্পত্তি করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।”

বাছাইয়ে বাদ পড়া রাজনৈতিক দলগুলো হলো; এবি পার্টি (আমার বাংলাদেশ পার্টি), বাংলাদেশ হিউম্যানিস্ট (বিএইচপি), নাগরিক ঐক্য, বাংলাদেশ সনাতন পার্টি, বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি (বিএমজেপি), বাংলাদেশ পিপলস পার্টি (বিপিপি), ডেমোক্রেটিক পার্টি এবং বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি (বিএলডিপি)।

Loading