জুটি বাঁধছেন জয়া-প্রসেনজিৎ

প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ , জুলাই ১৭, ২০২০

দুই বাংলার দর্শক নন্দিত অভিনেত্রী জয়া আহসান। গেল কয়েকবছর ধরে কলকাতার সিনেমায় নিয়মিত হয়েছেন তিনি। নিজ গুণে দুই বাংলার সিনেপ্রেমীদের মনে জায়গা করে নিয়েছেন। এবার জানা গেল, প্রসেনজিৎ এর সঙ্গে জুটি বেঁধে আবারও দর্শকদের সামনে হাজির হতে যাচ্ছেন ‘রবিবার’ খ্যাত এই অভিনেত্রী।

মহামারির প্রেক্ষাপটে নির্মিত ‘অসতো মা সদগময়’ সিনেমাতে আবারও প্রসেনজিৎ-জয়ার রসায়ন দেখতে পাবেন দর্শক। এতে আরও আছেন রুদ্রনীল ঘোষ ও অরূণ মুখোপাধ্যায়। চলচ্চিত্রটি পরিচালনা করছেন কলকাতার নির্মাতা ইন্দ্রদীপ দাশগুপ্ত। এর চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত।

সিনেমাটি প্রসঙ্গে পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত জানিয়েছেন, এই মহামারী পরিস্থিতিতে গেল কয়েক মাসে আমাদের মানসিকতা ও জীবনমানের কতটুকু পরিবর্তন এনেছে, সেই ভাবনায় সিনেমাটির মূল উপজীব্য। তিনি এও জানান, ‘মাত্র ৫ জন অভিনয়শিল্পীকে দেখা যাবে সিনেমাটিতে। স্বাস্থ্যবিধি মেনে খুব শিগগিরই সিনেমার শুটিং শুরু হবে।’

এদিকে সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে জয়া আহসান বলেন, সিনেমার চিত্রনাট্য শুনেই আমার কাছে ভালো লেগেছে। এই গল্পের সঙ্গে আমি নিজের অনেকটা মিল খুঁজে পেয়েছি। গত কয়েকমাসে আমরা সবাই মানসিক চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যাচ্ছি। সবমিলিয়ে আমি দারুণ আশাবাদী।

প্রসঙ্গত, অতনু ঘোষের পরিচালনায় ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘রবিবার’ সিনেমাতে জুটি বেঁধে একসঙ্গে দর্শকদের সামনে হাজির হয়েছিলেন প্রসেনজিৎ-জয়া। সিনেমাটি দুই বাংলার প্রেক্ষাগৃহেই মুক্তি পেয়েছিলো।