শামসুজ্জামানের জামিন মঞ্জুর

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ , এপ্রিল ৩, ২০২৩

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের জামিন মঞ্জুর করেছেন আদালত। ২০ হাজার টাকা মুচলেকায় পুলিশি প্রতিবেদন দাখিল পর্যন্ত তাকে জামিন দেয়া হয়েছে।

স্বাধীনতা দিবসে প্রথম আলোর একটি সংবাদকে ঘিরে সোশ্যাল প্লাটফর্মসহ বিভিন্ন ফোরামে বিতর্ক তৈরি হলে ২৯ মার্চ রাতে প্রতিবেদক শামসুজ্জামান শামসের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রমনা থানায় মামলা করেন অ্যাডভোকেট আবদুল মশিউর মালেক।

ওই দিন ভোরের দিকে সিআইডি পরিচয়ে শামসকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে। পরদিন তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হলে তার পক্ষে করা জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মুখ্য মহানগর আদালত।

আসামী শামসুজ্জামানের অনুপস্থিতিতে সোমবার সকালে আবারও জামিন আবেদন করেন তার আইনজীবী। শুনানী শেষে দালিলিক প্রমাণ যাচাই এর পর জামিন মঞ্জুর করে আদালত।

তবে সরকারপক্ষের আইনজীবী বলছেন, দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণের উদ্দেশ্যে প্রথম আলো এমন বানোয়াট সংবাদ প্রকাশ করেছে। মামলার বিষয়বস্ত অনুযায়ী আসামির অপরাধ জামিন অযোগ্য।

একই মামলায় রোববার প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন। এই সংবাদের জেরে আরেকটি মামলা করেছেন যুবলীগ নেতা গোলাম কিবরিয়া।

Loading