“কৃষকরা আমাদের সবচেয়ে বড় বন্ধু, তাদের পরিশ্রম ছাড়া বাঙালি বাচবে না” __ এমপি আফিল উদ্দীন

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ , মার্চ ১৯, ২০২৩

“কৃষক বাঁচাও-দেশ বাঁচাও” শ্লোগানে বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসবে যশোরের শার্শা উপজেলায় বিশাল কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৯ মার্চ) বিকাল সাড়ে ৪টার সময় শার্শা উপজেলা কৃষক লীগের উদ্যোগে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা-১ আসনের এমপি শিল্পপতি শেখ আফিল উদ্দীন ।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ।

শার্শা উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আইনাল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব মফিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলার চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, বাংলাদেশ কৃষক লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম বাদশা, বেসরকারী সংস্থা বিষয়ক সম্পাদক মিরুল ইসলাম সহ অনেকে। সমাবেশে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার কৃষক কৃষাণী অংশগ্রহণ করে।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাড.মোশাররফ হোসেন ।

প্রধান অতিথি এমপি শেখ আফিল উদ্দিন তার বক্তব্যে বলেন, দেশের ৮০ ভাগ লোক কৃষক, আমাদের প্রধান খাদ্য ভাত, কৃষকরা কষ্ট করে ফসল ফলে বলেই দেশের মানুষ খেয়ে পড়ে বেচে আছে, কৃষিকরা আমাদের সব চেয়ে বড় বন্ধু, তাদের পরিশ্রম ছাড়া বাঙালি বাচবে না।

তিনি আরও বলেন, ৫৪ হাজার বর্গ মাইলের বাংলাদেশে ৭১ সালেও খাদ্য আমদানি করে চলতে হতো। ৫২ বছর পরে এখন জমি কমেছে, মুখ বেড়েছে কিন্তু আল্লাহর রহমত আর প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশের মানুষ খেয়ে পড়ে ভালো আছে। কৃষক ভর্তুকি পাচ্ছে, সার পাচ্ছে তাই উৎপাদন বেড়েছে।

তিনি অনুশোচনা করে বলেন, প্রধানমন্ত্রীর নিষেধ সত্যেও আমি, আপনি, আপনারা কৃষি জমি ভরাট করছেন, আজ থেকে ওয়াদা করবো আমরা কৃষি জমি ভরাট করবোনা।

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কার্যকালে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ এবং দেশে বর্তমানে খাদ্যের মজুদ সর্বোচ্চ রয়েছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারণে দেশে বর্তমানে খাদ্য সঙ্কটের কোনো সম্ভাবনা নেই এবং আমরা অচিরেই খাদ্য রফতানিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হবো।

Loading