নেত্রকোণায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ , জানুয়ারি ২৩, ২০২৩

“থাকবো ভালো, রাখবো ভালো দেশ, বৈধ পথে প্রবাসী আয় গড়বো বাংলাদেশ ও শতবর্ষে জাতির পিতা সুবর্ণে স্বাধীনতা অভিবাসনে জানবো মর্যাদা ও নৈতিকতা ।” শ্লোগানকে সামনে রেখে নেত্রকোণায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার ২০২২-২৩ অনুষ্ঠিত হয়েছে। জেলা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, নেত্রকোণা এর আয়োজনে নেত্রকোণা জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

পবিত্র কোরআন তেলওয়াত ও গীতা পাঠের মাধ্যমে সোমবার (২৩ জানুয়ারী) সকাল ১১ ঘটিকায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সেমিনার শুরু হয়। শুরুতে জেলা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, নেত্রকোণা এর সহকারী পরিচালক লিটন কান্তি চৌধুরী মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট  আব্দুল্লাহ আল মনুসুর এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জিয়া আহমেদ সুমন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত), নেত্রকোণা, বিশেষ অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, মেয়র নেত্রকোণা সদর পৌরসভা ও ফখরুজ্জামান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার, নেত্রকোণা, লিটন কান্তি চৌধুরী, সহকারী পরিচালক, জেলা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, নেত্রকোণাসহ সুধীজন, উদ্যোক্তা ও সাংবাদিকবৃন্দ।

সেমিনারে বক্তারা অভিবাসীদের বিভিন্ন সুবিধা ও অসুবিধার কথা তোলে ধরেন। বক্তারা অভিবাসীদের জন্য গ্রহন করা প্রধানমন্ত্রীর বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেন এবং প্রবাসে অগ্রহীদের ভাষা সংক্রান্ত ব্যাপারে আরও সচেতন হওয়ার তাগিত দেন।

 

 

 

 

Loading