আইজিপি ব্যাজ পেলেন ৪৫৮ পুলিশ সদস্য

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ , জানুয়ারি ৫, ২০২৩

পুলিশের ৪৫৮ জন কর্মকর্তা ও সদস্যকে ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পরানো হয়েছে। প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ তাদেরকে এই ব্যাজ দেওয়া হলো।

বৃহস্পতিবার পুলিশ সপ্তাহের-২০২৩ তৃতীয় দিন। এ দিন দুপুর ১২টার দিকে রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে তাদের এই ব্যাজ পরিয়ে দেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, ২০২২ সালে প্রশংসনীয় ও ভাল কাজের স্বীকৃতি স্বরূপ ৪৫৮ জনকে পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ এই পদক পরানো হয়।

জানা যায়, কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন, বাহিনীর মর্যাদা বেড়েছে এমন কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের স্বীকৃতিস্বরূপ প্রতিবছর পুলিশ সপ্তাহে আইজিপি ব্যাজে মনোনীত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের এ পদক দেওয়া হয়। এবারও মাঠপর্যায়ে যাচাই-বাছাই করে কর্মক্ষেত্রে দক্ষতা, সঠিকভাবে দায়িত্ব পালনসহ বিভিন্ন ভালো কাজে অংশ নেওয়া পুলিশ কর্মকর্তাদের তালিকা তৈরি করা হয়। সেই তালিকা অনুযায়ী ৪৫৮ জনকে এ আইজিপি ব্যাজে মনোনীত করা হয়।

সংশ্লিষ্টরা জানান- আইনশৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধান, জনসেবামূলক কর্মকাণ্ড, মামলার রহস্য উদঘাটন, ভালো পুলিশিং, সরকারি ও ব্যক্তিগত কাজের মাধ্যমে বাহিনীর ভাবমূর্তি বাড়ানোসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অবদানের ভিত্তিতে পদকের জন্য যোগ্য কর্মকর্তা ও সদস্যদের নির্বাচিত করা হয়।

Loading