নানা আয়োজনে পুসানের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ , ডিসেম্বর ১১, ২০২২

নাটোরের সকল পাবলিকিয়ানদের নিয়ে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর, বাংলাদেশ- (পুসান) এর নানা আয়োজনে পুসানের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করা হয়।

গতকাল শনিবার (১০ ডিসেম্বর) ১৭ টি পাবলিক ইউনিভার্সিটিতে র‍্যালি,কেক কেটে ও অনলাইনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজন করা হয় পুসান ও নাটোর সম্পর্কিত কালিগ্রাফি, কবিতা লিখন,কুইজ, ছোটগল্প ও স্মৃতিচারণ, প্রতিযোগিতা।

উক্ত অনলাইন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুসানের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান সমন্বয়ক পুসান কেন্দ্রীয় পরিচালনা পরিষদ তানভীর আনোয়ার,জাতীয় রাজস্ব বোর্ডের দ্বিতীয় সচিব গোলাম কিবরিয়া, নাটোর জেলা সমিতি চট্টোগ্রাম শাখার সভাপতি মোখলেসুর রহমান সপু,প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা(পিএসও) ড. মোঃ লতিফুর ইসলাম,নাটোর জেলা সমিতি চট্টোগ্রাম এর শাখার সাধারণ সম্পাদক পুসানবন্ধু শেখ আব্দুস সোবহান,ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ও পুসানের সভাপতি মো. জাহিদ হাসান,শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সহকারী অধ্যাপক রেজওয়ানা নিজাম বন্যা,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের মেধাবী শিক্ষার্থী ও পুসানের সাধারণ সম্পাদক মো. জুবায়ের হোসেন লিখন সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মোখলেসুর রহমান সপু বলেন- “পুসান প্রতিষ্ঠালগ্ন থেকে বিগত ৫ বছরে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।বর্তমানে পুসান বাংলাদেশের সকল স্বেচ্ছাসেবী সংগঠনের জন্য আইডল”

মো. জুবায়ের হোসেন লিখন বলেন- “দেশের ২০ এর অধিক বিশ্ববিদ্যালয়ে কেক কেটে, ব্যানার করে প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করার মাধ্যমে বুঝা যায় পুসানের প্রতি শিক্ষার্থীদের ভালবাসারই দৃষ্ট্রান্ত”

পুসানের প্রধান সমন্বয়ক তানভীর আনোয়ার বলেন-“১০ ডিসেম্বর ২০১৭ সালে একটি মহৎ উদ্যোগ গ্রহণ মাধ্যমে নাটোরের সকল পাবলিকিয়ানদের এক সুতোয় বাঁধতে এই সংগঠনটি সৃষ্টি করা হয়। সূচনা লগ্নে পুসনের সাথে পাঁচ থেকে ছয়টি বিশ্ববিদ্যালয় যুক্ত থাকলেও সময়ের পরিক্রমায় বর্তমানে সরকারি মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজ এবং পাবলিক বিশ্ববিদ্যালয় মিলে মোট ৯৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী পুসানের সাথে যুক্ত আছেন। সেই অর্থে পুষানের বর্তমান সদস্য সংখ্যা প্রায় ১৬ হাজার ৫০০”।

উল্লেখ্য, বিভিন্ন কল্যাণমূলক সেক্টরে অবদান সরুপ অনুপ্রেরণা জোগাতে পুসান ৭টি অ্যাওয়ার্ড প্রদান করে যেমন শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি,আইন,বিজ্ঞান ও প্রযুক্তি,চিকিৎসা, পুলিশ,উদ্যোক্তা, কৃষি, সাংবাদিকতা এবং সমাজসেবা।

Loading