আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি

ইউএনও’র বেতন ‘অবনমন’

প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ , নভেম্বর ১৩, ২০২২

আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম, দুর্নীতি ও গাফিলতির দায়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তারের বেতন গ্রেড ‘অবনমন’ করা হয়েছে। একই অভিযোগে ওই উপজেলার সাবেক সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলামকেও তিরস্কার করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আখাউড়ায় আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম, দুর্নীতি ও গাফিলতির বিষয়টি প্রমাণিত হওয়ায় সেখানকার সাবেক ইউএনও রোমানা আক্তারের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেয়া হয়েছে। এখন থেকে ওই কর্মকর্তা প্রতিবছর একটি করে ইনক্রিমেন্ট কম পাবেন, যা তার চাকরির মেয়াদ থাকা পর্যন্ত বলবৎ থাকবে।

তিনি আরও জানান, একই অভিযোগে সেখানকার সাবেক সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলামকেও তিরস্কার করা হয়েছে। এই প্রকল্প নির্মাণে স্থানীয় প্রকৌশলীর বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিল তা প্রমাণিত হয়নি বলে জানান ডিসি।

উল্লেখ্য, আখাউড়া উপজেলার উত্তর ইউনিয়নের রাজাপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে রডের বদলে তার দেওয়াসহ অনিয়ম ও গাফিলতির অভিযোগ ওঠায় সাবেক ইউএনও রুমানা আক্তারকে গত মে মাসে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় এবং সহকারী কমিশনার মো. সাইফুল ইসলামকে বান্দরবানের থানচি উপজেলায় বদলি করা হয়েছিল।

সেখান থেকে বদলি হয়ে বর্তমানে সুনামগঞ্জ জেলায় কর্মরত আছেন। অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

Loading