লিটন-সাকিবের হাফ সেঞ্চুরীতে বাংলাদেশের ১৭৩

প্রকাশিত: ১০:২১ পূর্বাহ্ণ , অক্টোবর ১৩, ২০২২

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশ। প্রথম দুই ওভারে মাত্র ৭ রান তুলতে পারে টাইগারা। ৯ বল খেলে রানের খাতা খোলেন শান্ত। এর মধ্যে উইকেট বিলিয়ে দেন সৌম্য সরকার।

তবে দারুণ ব্যাটিংয়ে ম্যাচটি রাঙিয়ে দিলেন বাংলাদেশের ক্লাসিক্যাল দুই ব্যাটার সাবিক ও লিটন। ১৩ অক্টোবর, লিটন দাসের জন্মদিন। এ দিনে এমন দারুণ একটি ইনিংস উপহার দিয়ে নিজের করে নিলেন ম্যাচটি। ৩১ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের সপ্তম হাফসেঞ্চুরি লিটনের জন্মদিনকে আরও রঙিন করেছে। তিনি আউট হয়েছেন ৬৯ রানে।

অপরদিকে টানা দ্বিতীয় ম্যাচে ফিফটি তুলে নিয়েছেন সাকিব আল হাসান। আগের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ফিফটি করেছিলেন ৩৩ বলে, এবারও সমান বলে হাফসেঞ্চুরি পূরণ করলেন টাইগার দলপতি।

তবে নাজমুল হোসেন শান্তর প্রতিভায় পাহাড়সমান আস্থা টিম ম্যানেজমেন্টের। কিন্তু সেই আস্থার প্রতিদান তিনি দিতে পারছেন না। ওপেনিংয়ে নেমে একবার ২৯ বলে ৩৩, আগের ম্যাচে ১২ বলে ১১ আর এবার ১৫ বল খেলে করলেন ১২ রান।

প্রথম তিন ম্যাচে হেরে আগেই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকে বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশের। নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এই ম্যাচে টস জিতে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল-হাসান প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

বৃহস্পতিবার সকাল ৮টায় ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে একাদশে দুটি পরিবর্তন এনে ব্যাটিংয়ে নামে টাইগাররা। এদিন সৌম্য সরকারকে নিয়ে ওপেন করেন নাজমুল হোসেন শান্ত।

অন্যদিকে পাকিস্তানের বিপক্ষে প্রথম দেখায় ২১ রানে পরাজিত হয় টাইগাররা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে দুই দেখায় যথাক্রমে ৮ উইকেট এবং ৪৮ রানে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ:
নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ এবং শরিফুল ইসলাম।

পাকিস্তান একাদশ:
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, হায়দার আলী, আসিফ আলী, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ এবং মোহাম্মদ হাসনাইন।

Loading