র‌্যাব-৪ এর অভিযানে আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের ৩ সদস্য গ্রেফতার ; ৪ টি মোটরসাইকেল উদ্ধার

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২২, ২০২২

র‌্যাব-৪ এর অভিযানে মানিকগঞ্জ সদর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ হতে আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের মূলহোতাসহ চোরচক্রের ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতারঃ চোরাইকৃত ০৪ টি মোটরসাইকেল উদ্ধার।

১। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা, নিষ্ঠা ও সফলতার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, ডাকাতি, ছিনতাই ও চোরচক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে র‌্যাবের জোরালো তৎপরতা অব্যাহত আছে।

২। র‌্যাব-৪ এর নিকট সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জানা যায় যে, বেশকয়েকদিন যাবৎ মানিকগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় মোটরসাইকেল চুরির ঘটনা ঘটছে। একটি সংঘবদ্ধ মোটরসাইকেল চোরচক্র বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস, মার্কেট ও যে সকল স্থানে জনসমাগম বেশি ঐ সকল স্থান থেকে কৌশলে মোটরসাইকেল চুরি করে নিয়ে যায় মর্মে গোয়েন্দা তথ্যে জানা যায়। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ উক্ত সংঘবদ্ধ আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের সদস্যদের সনাক্ত করে গ্রেফতার ও চোরাই মোটরসাইকেল উদ্ধারের জন্য তৎপর হয়ে ওঠে এবং মানিকগঞ্জ জেলার সম্ভাব্য সকল স্থানে র‌্যাব-৪ ব্যপকভাবে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এক পর্যায়ে গত ২০ সেপ্টেম্বর ২০২২ তারিখ সকালে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারা যায় যে, একটি সংঘবদ্ধ আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের কতিপয় সদস্য মানিকগঞ্জ সদর থানা এলাকায় কয়েকটি অফিসের সামনে অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল ২১ সেপ্টেম্বর ২০২২ তারিখ রাত ১২.৩০ ঘটিকার সময় মানিকগঞ্জ সদর থানাধীন এলাকা থেকে একটি মোটরসাইকেলসহ চোরচক্রের এক সদস্যকে আটক করা হয়। পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ০৩ টি মোটরসাইকেল, মোটরসাইকেলের লক খুলার ০৪ টি চাবি এবং তারকাটার ০১ টি বেøড উদ্ধারসহ চোরচক্রের সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলোঃ ক। আলামিন ওরফে অভি খান (৩০), জেলাঃ ব্রাহ্মণবাড়িয়া।খ। হৃদয় আহমেদ (২৬), জেলাঃ ব্রাহ্মণবাড়িয়া।

৩। গ্রেফতারকৃত আসামীদ্বয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামী আলামিন এই চোরচক্রের মূলহোতা এবং তার এই চক্রের বেশকয়েকজন সদস্য রয়েছে। তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থান হতে মোটরসাইকেল চুরি করে বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছিলো। এছাড়া গ্রেফতারকৃত আসামী আলামিন ব্রাক্ষণবাড়িয়া জেলার আশুগঞ্জ থানার ডাকাতি মামলার এজাহারভুক্ত পলাতক আসামী। সে মোটরসাইকেল চুরির পাশাপাশি সংঘবদ্ধ ডাকাত দলের অন্যতম সদস্য।

৪। উপরোক্ত বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। অদূর ভবিষ্যতে এরূপ সংঘবদ্ধ আন্তঃজেলা চোরচক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

Loading