পুসানের কেন্দ্রীয় সাংগঠনিক ২০২২-২৩ পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ , আগস্ট ২২, ২০২২

দেশের ৯৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও টেক্সটাইল কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত একটি সংগঠন,পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর-বাংলাদেশ-(পুসান) এর কেন্দ্রীয় সাংগঠনিক ২০২২-২৩ পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করেন।

গতকাল রবিবার (২১ আগস্ট) পুসানের সুপারিশকৃত পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন প্রদান করেন, প্রধান উপদেষ্টা, পুসানবন্ধু শেখ আব্দুস সোবহান, প্রতিষ্ঠাকালীন সভাপতি তানভীর আনোয়ার বর্তমানে পুসানের কেন্দ্রিয় পরিচালনা পর্ষদের প্রধান সমন্বয়ক।

পুসানের এর সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাহিদ হাসান এবং সাধারণ সম্পাদক হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজের জুবায়ের হোসেন লিখন।

প্রধান উপদেষ্টা ও পুসানবন্ধু শেখ আব্দুস সোবহান বলেন, পুসান ২০১৭ সালের ১০ই ডিসেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানভীর আনোয়ারের নেতৃত্বে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো থেকে প্রতিনিধি নিয়ে যাত্রা শুরু করে পুসান। পরবর্তীকালে মেডিকেল কলেজ ও টেক্সটাইল কলেজ সংযুক্তির মাধ্যমে দেশের ৯৭টি বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়ে পুসানের কার্যপরিধি। পুসান প্রাণের সংগঠন, নাটোরের শিক্ষার্থীদের প্রাণ প্রিয় সংগঠন। আমি যাচ্ছি আস্তে-ধীরে পৃথিবীর অন্যান্য জায়গায় পুসান বিস্তার লাভ করুক। এরমধ্যে আমেরিকা-কানাডা পুসানকে বৃহত্তর পরিসরে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কথা বলছি। পুসানকে একটি বিশ্বমানের সংগঠন হিসেবে গড়ে তোলার চেষ্টা করছি।

প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি শিক্ষার্থীবান্ধব বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে আসছে। প্রতিবছর নবীন শিক্ষার্থীদের জন্য নবীনবরণ, মেধাবী মুখ মিলনমেলা, ইদ পুনর্মিলনী ও চড়ুইভাতির আয়োজন করে থাকে পুসান। পুসানের উদ্যোগে প্রতিবছর জুন-জুলাই মাসে পালিত হয় “পুসান বৃক্ষরোপণ কর্মসূচী”, রক্ত প্রদান করা, এছাড়াও সদস্যদের উচ্চশিক্ষার পথ সুগম করতে দরিদ্র ও অসচ্ছ্বল মেধাবী শিক্ষার্থীদের মাসিক কিস্তিতে শিক্ষাবৃত্তি প্রদান করে থাকে।

উল্লেখ, গত জুলাই ২০২২ তারিখে ১৪ সদস্যবিশিষ্ট কেন্দ্রিয় সাংগঠনিক কমিটি (আংশিক) প্রকাশ করা হয়। অনুমোদনকৃত কমিটিতে স্বাক্ষর করেন, প্রধান উপদেষ্টা, পুসানবন্ধু শেখ আব্দুস সোবহান; সভাপতি তানভীর আনোয়ার; সাধারণ সম্পাদক, মুরসালিন মিঠু।

Loading