পাঁচ হাজার রানের মাইল ফলকে মুশফিকুর রহিম

প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ , মে ১৮, ২০২২

চট্রগ্রামে অনুষ্ঠিত শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিনে পাঁচ হাজারের দারুণ এক মাইলফলকে পৌছেছেন মুশফিকুর রহিম। টেস্টে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে এই রানের ক্লাবে প্রবেশ করেছেন মিস্টার ডিপেন্ডেবল।

চট্টগ্রাম টেস্ট শুরুর আগে মুশফিকের টেস্টে রান ছিল ৪৯৩২। পাঁচ হাজার রানের জন্যে প্রয়োজন ছিল ৬৮ রান। টেস্টের চুতর্থ দিনে লিটন দাসের সঙ্গে বুঝে শুনে ব্যাট করতে থাকেন, আগের দিন ৫৩ রানে অপরাজিত থাকা মুশফিক। বৃষ্টিবিঘ্নিত দিনে ম্যাচের ১২২ তম ওভারে পাঁচ হাজাররান পূর্ণ করেন। এই রিপোর্ট লেখার সময় বাংলাদেশ ১২৭ বলে ৮৫ রানে অপরাজিত আছেন মুশফিক।টেস্টে এখন মুশফিকের রান ৫০১৭।

বাংলাদেশের রান ১৩৮ তম ওভারে ৩৯২ রান। বাংলাদেশ এখন পিছিয়ে আছে ৫রানে । আজ লিটন আউট হয়েছেন ৮৮ রানে এবং তামিম আগের দিনের করা ১৩৩ রানেই আউট হয়ে গেছেন।

এই পাঁচ হাজার রানের পথে ৭টি সেঞ্চুরি, ২৬ টি হাফ সেঞ্চুরি করেছেন মুশফিক। রয়েছে তিনটি ডাবল সেঞ্চুরির ইনিংসও।

একই মাইলফলকের হাতছানি তামিম ইকবালের সামনেও। এই টেস্ট শুরুর আগে তামিমের টেস্ট রান ছিল ৪৮৪৮। অর্থাৎ ১৫২ করলেই পাঁচ হাজার রানের ক্লাবে প্রবেশ করতে পারতেন তিনি। সেই পথেই হাটছিলেন তামিম। ১৩৩ রানে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠের বাইরে চলে যান তিনি। নাহলে হয়তো মুশফিকের আগেই পাঁচ হাজার রান পূরণ করতে পারতেন তামিম।

Loading