ছেঁড়া জুতার দাম দেড় লাখ টাকা!

প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ , মে ১৪, ২০২২

দেখতে পুরোপুরি ছিঁড়ে যাওয়া বাতিল জুতার মতো। কেবল দেখতে ছেঁড়াই নয়, এর দাম শুনলেও চোখ কপালে উঠবে আপনার। সম্প্রতি বাজারে এমনই এক ধরনের জুতা এসেছে যার এক জোড়া জুতার সর্বোচ্চ দাম নাকি দেড় লাখ টাকার বেশি!

আধুনিক ফ্যাশনের জগতে বেশ পরিচিত এক নাম ব্যালেনসিয়াগা। প্রতিষ্ঠানটির ব্যাগ কিংবা জুতা প্রায়ই বলিউড-হলিউড সিনেমার তারকাদের ব্যবহার করতে দেখা যায়। এই প্রতিষ্ঠানই এবার বাজারে আনল এমন আকাশ ছোঁয়া দামের দেখতে ছেঁড়ার মতো জুতা।

প্রতিষ্ঠানটি জুতার নাম রেখেছে ‘ফুললি ডেসট্রয়েড স্নিকার্স’ বা পুরোপুরি ধ্বংস হওয়া জুতা। ব্যালেনসিয়াগার ‘প্যারিস স্নিকার’ নামক একটি বিশেষ সংগ্রহের অধীন থেকে এই জুতাগুলো বাজারে এনেছে প্রতিষ্ঠানটি।

মাত্র ১০০ জোড়া জুতা তৈরি করেছে তারা। দাম ৪২ হাজার থেকে শুরু হয়ে সর্বোচ্চ এক লাখ ৬০ হাজার টাকারও বেশি। আর এই জুতা যত ছেঁড়া হবে ততই দাম বাড়বে বলে জানয় প্রতিষ্ঠানটি।

মূলত ক্যানভাস কাপড়ে সাদা-কালো কিংবা লাল রঙে তৈরি হয়েছে এই জুতা। শুকতলা তৈরি হয়েছে রাবার দিয়ে। আর উপাদানের বৈচিত্র্য ও বিশেষ রঙের মাধ্যমে জুতায় ময়লার আবিলতা ফুটিয়ে তোলা হয়েছে।

এমন ছেঁড়া স্টাইলের জুতা বাজারে আনার কারণ হিসেবে ব্যালেনসিয়াগার কর্তৃপক্ষ জানিয়েছে, জুতাটির মাধ্যমে বিশেষ একটি বার্তা দিতে চাইছেন তারা। ‘স্নিকার্স জাতীয় জুতা সারা জীবন পরার জন্য তৈরি’-এই বার্তা গ্রাহকদের কাছে পৌঁছে দিতে চায় প্রতিষ্ঠানটি।

সূত্র: সিএনএন

Loading