সরকারে থাকা মানে মানুষের ভাগ্যোন্নয়নের সুযোগ

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ , এপ্রিল ১১, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারে থাকা মানে দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করার একটা সুযোগ।তিনি বলেন, একদিকে করোনা অন্যদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে হয়তো তৃতীয় আরো একটা সমস্যা বা ধাক্কা দেখা দিতে পারে।

এখন এলএনজি আমদানি করতে হচ্ছে, তেল আমদানি করতে হচ্ছে। যেসবের দাম বিশ্ববাজারে বেড়ে গেছে। সারা দেশে বিদ্যুৎ দিয়েছি, দাম বাড়ার প্রেক্ষাপটে সেগুলো কিভাবে নিয়ন্ত্রণ করা হবে, সেই চিন্তা বা পরিকল্পনা এখন থেকেই নিতে হবে যাতে যথাযথ পদক্ষেপ নেওয়া যায়। এসবের বিকল্পও আমাদের খুঁজতে হবে।

পরিবর্তিত পরিস্থিতির সাথে খাপ খাইয়ে চলার প্রস্তুতি সবসময় থাকতে হবে মন্তব্য করে প্রধানমন্ত্রী আরও বলেন, যেসব পণ্য আমদানি না করে উপায় নেই, সেসব তো বেশি দামেই কিনতে হবে। যুদ্ধের প্রভাবে নতুন সংকটে পড়তে হতে পারে। সেসব সংকট কিভাবে মোকাবিলা করা হবে তার পরিকল্পনা এখন থেকেই নিয়ে রাখতে হবে। যাতে আমাদের রিজার্ভের ওপর চাপ না পড়ে, কারো মুখাপেক্ষী হয়ে না থাকতে হয়।

সোমবার (১১ এপ্রিল) নিজ কার্যালয়ে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, সারাবিশ্বেই দ্রব্যমূল্য বেড়েছে; সেটারই প্রভাব এসেছে বাংলাদেশেও। মানুষকে সাধ্য অনুযায়ী উৎপাদনমুখী হওয়ার জন্য উদ্বুদ্ধ করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাসহ সবাইকে উদ্যোগী হতে হবে।

বিস্তারিত আসছে….

Loading