কুবি’র আইন বিভাগের প্রথম ব্যাচের র‍্যাগ ডে অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ , এপ্রিল ২, ২০২২

বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আইন বিভাগের প্রথম ব্যাচের র‍্যাগ ডে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ও বৃহস্পতিবার দুইদিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে এই র‍্যাগ ডে’র আয়োজন করেন শিক্ষার্থীরা।

র‍্যাগডে উপলক্ষে বৃহস্পতিবার (৩১মার্চ) সকাল ১০টায় আইন বিভাগে কেক কেটে এই আয়োজনের দ্বিতীয় ও মূল পর্বের উদ্বোধন করেন বিভাগটির সভাপতি সহকারী অধ্যাপক আবু বকর ছিদ্দিক মাসুম। পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকের সামনে এসে শেষ হয়। পরে ফ্ল্যাশ মব, ক্রিকেট ম্যাচ, হাড়ি ভাঙ্গা প্রতিযোগিতা, রং খেলা ইত্যাদিতে অংশগ্রহণ করেন শিক্ষার্থীরা। সন্ধ্যায় সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে রাত প্রায় সাড়ে দশটা পর্যন্ত জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এই আয়োজনের সমাপ্তি ঘটে।

প্রথম ব্যাচের শিক্ষার্থী মোঃ শামীম আহমেদ ও শাকিলার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুবি আইন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মোঃ আবু বকর ছিদ্দিক মাসুম। বিশেষ অতিথি হিসাবে ছিলেন বিভাগটির প্রতিষ্ঠাকালীন সভাপতি সহকারী অধ্যাপক রোকসানা আক্তার, সিসিএন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান কাজল, কুবি আইন বিভাগের প্রভাষক সোহরাব হোসেন ও প্রভাষক আবু বকর সিদ্দিক।

এর আগে, প্রথম দিন (২৯ মার্চ) কুমিল্লার ওয়েসিস হোটেলে গালা নাইট, ম্যাজিক প্যারাডাইজ পার্কে আনন্দ ভ্রমণ, ফটোসেশন ইত্যাদির মাধ্যমে উদযাপন করা হয়।

গালা নাইটে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট এএমএম মঈন, এডভোকেট মোঃ জিয়াউল হাসান চৌধুরী (সোহেল), কুবি আইন বিভাগের চেয়ারম্যান মোঃ আবু বকর ছিদ্দিক (মাসুম), সহকারী অধ্যাপক মু. আবু বকর সিদ্দিক সোহেল, প্রভাষক আবু বকর সিদ্দিক বাবু, প্রভাষক সোহরাব হোসেন।

Loading