রাবিতে স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন বাঁধনের নতুন কমিটি

শামীম রেজা শামীম রেজা

রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ , মার্চ ৪, ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ জোনাল পরিষদের ২০২২ কার্যনির্বাহী কমিটি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়েছে। শুক্রবার(৪ মার্চ) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয় ড. মুহাম্মদ কুদরাত ই খুদা ভবনে আনুষ্ঠানিক ভাবে নতুন কমিটি ঘোষণা ও দায়িত্ব হস্তান্তর করা হয়।
কমিটি ঘোষণা করেন বাঁধন, রাজশাহী বিশ্ববিদ্যালয় জোনাল পরিষদের উপদেষ্টা ফরহাদ হোসেন সুমন।

১৭ সদস্য বিশিষ্ট নবগঠিত ওই কমিটিতে ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইন্জিনিয়ারিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মির্জা মেহেদী দুর্জয় সভাপতি ও ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো.রাজিদুল ইসলাম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন।

অনুষ্ঠানে মো.জহিরুল ইসলাম রাহাতের সঞ্চালনায় ও মোঃ শামীম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া ও অধ্যাপক ড.সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক (অব:) অবায়দুর রহমান প্রামাণিক, রেজিস্ট্রার আব্দুস সালাম। এছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় বাঁধনের কর্মী ও বাঁধনের বিভিন্ন হলের কর্মীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, জীবে সেবা করে যে জন সে জন সেবিছে ঈশ্বর। আমরা সামাজিক ভাবে আবদ্ধ। এই সমাজিক বন্ধন শুধু মানুষের মাঝে আছে আর কোন জীবের মাঝে নেই। এখান থেকে আমাদের সমাজের জন্য দায়বদ্ধতা শুরু।
তিনি আরো বলেন, বাঁধন শুধু একটি সংগঠন ও সংস্থা নয়। বাঁধন একটি আকাঙ্ক্ষা, একটি অনুভূতির জায়গা। সমাজসেবা শুভ বুদ্ধির উদ্যোগের কারণে হয়। তোমাদের সেই শুভ বুদ্ধি আছে বলেই তোমরা বাঁধন কর্মী। বাঁধনের আলোয় আলোকিত হোক আমাদের ক্যাম্পাস এই প্রত্যাশা করি।
বক্তব্য শেষে বিশ্ববিদ্যালয় উপাচার্য বাঁধনের কর্যক্রম সঠিক ভাবে পরিচালনা করতে একটি প্রিন্টার ও আর্থিক সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দেন।
বাঁধনের নতুন কমিটির অন্যান্য সদস্য হলেন, কেন্দ্ৰীয় প্রতিনিধিবৃন্দ মোঃ মোবাশ্বের আলী ও শাহরিয়ার ফাহিম, সহ-সভাপতি শিশির দেব নাথ ও সাদিয়া আফরিন, সহ-সাধারণ সম্পাদক সোনিয়া আক্তার টুম্পা, সাংগঠনিক সম্পাদক মোঃ রবিউল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক রুপছানা খাতুন, কোষাধ্যক্ষ মাহমুদুল হাসান ইমন, দপ্তর সম্পাদক মোঃ আল আমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ লিটন হোসেন, তথ্য ও শিক্ষা সম্পাদক বেলায়েত হোসেন বিজয়, নির্বাহী সদস্য মোঃ মাজহারুল ইসলাম, নূরমহল খাতুন রানী, নাজমুন নাহার জেমি এবং ইসমত জাহান ইভিয়া।
উল্লেখ্য, বাঁধন রক্তের গ্রুপ নির্ণয় ও সচেতনতামূলক কার্যক্রম, রক্তদান, শীতবস্ত্র বিতরণ, বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন।

Loading