ঢাবির মধুর ক্যান্টিনে সবুজ আন্দোলনের আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ , জানুয়ারি ১৪, ২০২২

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন ছাত্র পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আজ ১৪ জানুয়ারি মধুর ক্যান্টিনে পরিবেশ বিষয়ক কর্মশালা, বইয়ের মোড়ক উন্মোচন,গান ও নাটক আয়োজন সফল করার জন্য আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সবুজ আন্দোলন ছাত্র পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সমন্বয়কারী এম. আলম রাইন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রত্যাশার বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র পরিষদের আহবায়ক ফকির আল মামুন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা পরিবেশ বিপর্যয় সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির জন্য ধারাবাহিকভাবে সারাদেশে বিনামূল্যে প্রশিক্ষণের ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছি। অল্প কয়েক দিনের মধ্যে স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ ক্যাম্পাসে বিনামূল্যে পরিবেশ বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হবে এবং গান, নাটক ও পরিবেশ বিষয়ক বইয়ের মোড়ক উন্মোচন করা হবে।
প্রধান আলোচক বলেন, সবুজ আন্দোলন সব সময় জনগণের জন্য কাজ করে। আমাদের সংগঠন সব সময় সবুজ আন্দোলনের পাশে আছি। একে অপরের সহযোগিতার মাধ্যমে পরিবেশ বিপর্যয়ের হাত থেকে বাংলাদেশকে বাঁচাতে হবে। আগামী প্রোগ্রাম সফল করার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের পরিচালক অভিনেতা উদয় খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ- দপ্তর সম্পাদক আব্দুল আজিজ, কেরানীগঞ্জ উপজেলা সমন্বয়কারী মোহাম্মদ হোসেন, নারী পরিষদের কেন্দ্রীয় সদস্য রিয়া আক্তার।
ছাত্র পরিষদের কেন্দ্রীয় সদস্য তানভীরা ইয়াসমিন অনুর উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র পরিষদের সদস্য ফরহাদ হোসেন, শুভ, মোঃ বদরুজ্জামান খান, মোঃ রনি সরকার, কাইয়ুম ইহসান, সাগর আহমেদ, মইনুল হোসেন, সোহেল রানা প্রমূখ।