লাইফ সাপোর্টে অভিনেতা সোহেল রানা

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ , ডিসেম্বর ৩০, ২০২১

প্রখ্যাত চলচ্চিত্র অভিনেতা ও পরিচালক মাসুদ পারভেজ সোহেল রানাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। শারীরিক অবস্থার অবনতি হলে বুধবার সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। অভিনেতার স্ত্রী জিনাত বেগম এ তথ্য জানান। গুণী এই অভিনেতার জন্য দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, করোনায় সোহেল রানার ফুসফুস ৭০ ভাগ আক্রান্ত হয়েছে। ওষুধ কাজ করলেও তিনি বিপদমুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

বৃহস্পতিবার সকালে সোহেল রানার বিষয়ে জানতে চাইলে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান একুশে টিভি অনলাইনকে বলেন, ‘‘সোহেল রানাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এখনো তার অবস্থা আশঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন ডাক্তাররা।’’

দেশবাসীর কাছে এই প্রখ্যাত অভিনেতার জন্য দোয়াও চান সোহানুর রহমান সোহান।

কয়েক দিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিলেন সোহেল রানা। পরে চিকিৎসকের পরামর্শে হাসপাতালে গিয়ে পরীক্ষা করালে তার করোনা পজিটিভ আসে। ২৫ ডিসেম্বর রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

সোহেল রানা দেশের প্রথম মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ওরা এগারো জন’ প্রযোজনা করেন। প্রযোজক হিসেবেই চলচ্চিত্রে তার আগমন। তিনি তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এবং ২০১৯ সালে তাকে আজীবন সম্মাননা দিয়েছে সরকার।

চলচ্চিত্র জগতের বাইরে রাজনীতিতেও সোহেল রানার বিচরণ ছিল। তিনি জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। এইচ এম এরশাদের মৃত্যুর পর চলতি বছরের অক্টোবরে তিনি এই পদ থেকে পদত্যাগ করেন।

Loading