বশেমুরবিপ্রবির শিক্ষার্থী ও সাংবাদিক সমিতির সভাপতিকে অপহরণের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ , ডিসেম্বর ২৬, ২০২১

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী, ইংরেজি দৈনিক ডেইলি সান পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং সাংবাদিক সমিতির সভাপতি ফাতেমা-তুজ-জিনিয়া কে অপহরণের চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের মেন গেটের সামনে দুপুর ১ টায় আইন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী এই মানববন্ধন করেন।

এসময় আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাঈম ইসলাম বলেনঃ বঙ্গবন্ধুর জন্ম ভূমিতে যেখানে একটি মেয়ে নিরাপত্তা নাই সেখানে দেশের হাজার হাজার শিক্ষার্থীরা কোন ভরসায় এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে আসবে এই দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং জেলা প্রশাসন কোন ভাবে এড়িয়ে যেতে পারে না। সেই সাথে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

আইন বিভাগের চেয়ারম্যান মানসুরা খানম বলেন, ‘যে ঘটনা ঘটেছে সেটা খুবই দুঃখজনক। একটা জেলা শহরে এমন ঘটনা অনাকাঙ্ক্ষিত। এই ঘটনার পেছনে কী কারণ থাকতে পারে আমরা চাই প্রশাসন এটার সুষ্ঠু তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুক।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের ডিন ড. রাজিউর রহমান বলেনঃএই বিশ্ববিদ্যালয়ে যারা উত্তপ্ত করতে চায়,ভুল পথে পরিচালনা করতে চায়, তারাই জিনিয়ার উপরে অনাকাঙ্ক্ষিত ভাবে এই ঘটনা ঘটিয়েছে। শিক্ষার্থীরা এখানে জ্ঞান অর্জন করতে এসেছে তাদের সেই পথে বাঁধা হয়ে দাঁড়াবেন না। শিক্ষার্থীদেরকে মানুষ হয়ে ওঠার সুযোগ দিন। শিক্ষার্থীরা আমাদের সন্তান। ভুলে যাবেন না, তারা যদি পথ হারায় এ জাতি পথ হারাবে। সুতরাং তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে ওঠার সুযোগ দিন। তাদের সাথে শত্রুতা করবেন না। তারা যেনো ভালো মানুষ হয়ে গড়ে উঠে সে ব্যাপারে সবাই সহযোগিতা করবেন। তিনি আরোও বলেনঃ কোনো শিক্ষার্থীদের সাথে যদি কোনো ধরনের অন্যায় আচরণ করা হয় তাহলে যথাযথ এবং উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘স্বাধীনভাবে চলাফেরা মানুষের মৌলিক অধিকার সেখানে আমাদের সহপাঠীর উপর এমন হামলা যা সংবিধান লঙ্ঘন। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করার আহবান জানাচ্ছি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও জেলা প্রশাসনের কাছে।’

উল্লেখ্য, গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফাতেমা-তুজ-জিনিয়াকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয়া হয়।

Loading