রবিউলের কথায় পরান’র থিম সং ‘বি নেগেটিভ রক্তবন্ধু’

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ , অক্টোবর ২৪, ২০২১

গত ২২ শে অক্টোবর ২০২১, রোজ শুক্রবার ঢাকার উত্তরায় মৈনারটেক ‘দি হোমস এন্ড গার্ডেন’ -এ অনুষ্ঠিত হয় বি নেগেটিভ ব্লাড ডোনার বাংলাদেশে এর তৃতীয় মিলনমেলা।

এবারের মিলনমেলায় ‘আমরা সবাই বি নেগেটিভ’ স্লোগানে মুখরিত হয়ে সারাদিন উৎসবমুখর হয়েছিল সংগঠনেরসকল সদস্য। প্রযুক্তির কল্যাণে অনলাইন প্লাটফর্মে এই সংগঠনটি বর্তমান সদস্য সংখ্যা প্রায় সাড়ে চার হাজার। স্বেচ্ছায় রক্তদানে অংশগ্রহণ করাই হলো এই সংগঠনের উদ্দেশ্য ও লক্ষ্য। দুর্লভ এই বি নেগেটিভ রক্ত বহনকারী সবাইকে একটি প্ল্যাটফর্ম এর আওতায় আনার স্বপ্ন দেখেন সংগঠনের সিনিয়র সদস্য সহ সকল সদস্য।
অর্ধশতবার রক্তদান করেছে এমন বেশ কয়েকজন সদস্য রয়েছে। শতাধিকবার রক্তাদানের ইচ্ছা প্রকাশ করেছে এক সিনিয়র সদস্য সুমিত বড়ুয়া। দুর্লভ এই রক্তদানে সংগঠনের সকল সদস্যরা শুধু সংগঠনের সদস্যদের মধ্যেই নয় বরং দেশের যে কোন স্থানে রোগীর প্রয়োজনে স্বেচ্ছায় রক্তদানে প্রস্তুত রয়েছেন বলে অভিহিত করেন সংগঠনের স্বপ্নদ্রষ্টা শাহাদাত হোসেন ও শাহাদাত ইমতিয়াজ।

এবারের মিলনমেলায় ভিন্ন মাত্রা যোগ করেছে বি নেগেটিভ ব্লাড ডোনার বাংলাদেশ এর থিম সং ‘বি নেগেটিভ রক্তবন্ধু’। তরুণ উদীয়মান গীতিকবি রবিউল আউয়ালের কথায় গানটিতে সুর ও কণ্ঠ দিয়েছেন সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী পরান এবং সঙ্গীত আয়োজন করেছেন রোজেন রহমান।

গানটি নিয়ে গীতিকবি রবিউল আওয়াল বলেন, আমি বি নেগেটিভ রক্ত বহনকারী এবং বি নেগেটিভ ব্লাড ডোনার বাংলাদেশ এর একজন সক্রিয় সদস্য। গত বছর দ্বিতীয় মিলন মেলায় আমি বলেছিলাম আমাদের সংগঠনের আগামী মিলনমেলার পূর্বে একটি থিম সং লিখে দিবো। তারই ফলশ্রুতিতে থিম সং টি লেখা হয়েছে। পরান বরাবরের মতই গানটিতে ভালো সুর করেছে এবং গেয়েছেও চমৎকার। রোজেন ভাইয়ের সঙ্গীতায়োজনে গানটি যেনো সত্যিই প্রাণ পেলো। এই গানটি শুনে যদি একজন ব্যক্তিও স্বেচ্ছায় রক্তদানে আগ্রহী হয় তবে পরিশ্রম স্বার্থক বলে মনে করবো।

পরান বলে, রবিউল আউয়াল ভাই সত্যিই ভালো লিখে। এই গানেও তার ব্যতিক্রম ঘটেনি। আমি চেষ্টা করেছি কতটা পেরেছি তার বিচার শ্রোতারাই করবেন। তবে এই গানটি শুনে যদি একজন ব্যক্তিও স্বেচ্ছায় রক্তদানে আগ্রহী হয় তবে পরিশ্রম স্বার্থক বলে মনে করবো এবং তবে বি নেগেটিভ ব্লাডডোনার বাংলাদেশ এর জন্যে শুভ কামনা।

গানটি বি নেগেটিভ ব্লাডডোনার বাংলাদেশ এর ইউটিউব চ্যানেলে গত ২২ অক্টোবর ২০২১ অবমুক্ত করা হয়।

Loading