বশেমুরবিপ্রবির সিআরসির দ্বারা বিশ্ব প্রবীণ দিবস পালন

প্রকাশিত: ১:৩২ পূর্বাহ্ণ , অক্টোবর ২, ২০২১

আজ পহেলা অক্টোবর বিশ্ব প্রবীণ দিবস উপলক্ষে কাম ফর রোড চাইল্ড, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শাখার প্রায় ৩৫ জন সদস্য নিয়ে গোপালগঞ্জের হাইশুরের বৃদ্ধাশ্রমে যায়। সেখানে প্রায় ২৫ জনের অধিক বৃদ্ধ এবং বৃদ্ধা থাকে। তারা সহ, আজ প্রায় শতাধিক বৃদ্ধ – বৃদ্ধা এই অনুষ্ঠানে যোগদান করে। সিআরসির একটি গানের দল গান পরিবেশন করে তাদেরকে আনন্দ দেওয়ার চেষ্টা করে।
সিআরসির সদস্যরা বৃদ্ধাশ্রমের বৃদ্ধ -বৃদ্ধাদের জীবনের গল্প শোনে,শোনে তাদের কঠিন বাস্তবতার কথা। তাদের বুকের জমানো কষ্টের কথা বলতে গিয়ে তারা কেঁদে ওঠে বার বার।
বৃদ্ধাশ্রমের পরিচালনার দায়িত্ব থাকা আশুতোষ বলেনঃ আমার সাধ্যমত চেষ্টা করছি তাদের ভালো রাখার। তাদের পাশে থেকে বিভিন্ন ভাবে ভালো রাখার চেষ্টা করেছি।
সিআরসির সভাপতি মাসুকুর রহমান বলেনঃ আমরা আগামীতেও এমন অসহায়দের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করছি।কিন্তু আমি সত্যিই চাইনা, আমরা আবার বৃদ্ধাশ্রমে যায়, কারণ আমি সত্যিই চাইনা পৃথিবীতে আর বৃদ্ধাশ্রম থাকুক, আমি চাইনা কোন বাবা-মা তার শেষ নিঃশ্বাস অন্যকোথাও ত্যাগ করুক যেখানে তারা পরিবারের ভালোবাসা, সেবা হতে বঞ্চিত হোক।আমি সকলকে সিআরসির পাশে থাকার আহবান করছি, যাতে আমরা অসহায়ের প্রতি সহযোগিতার হাত আরও বাড়াতে পারি।

Loading