সাভার আশুলিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর কার্যকরী কমিটির নির্বাচন সম্পন্ন

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৩, ২০২১

আজ ২৩ সেপ্টেম্বর ‘সাভার আশুলিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশন’ এর কেন্দ্রীয় কার্যকরী কমিটি (২০২১ -২০২২) এর নির্বাচন সম্পন্ন হয়েছে । (কমিটির ঘোষণা ও পরিচিতির ভিডিও) 

নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিকদার স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ মতিউর রহমান সিকদার সভাপতি, নেওয়াজ আলী আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠিতা পরিচালক অনিক আহমেদ ইমন সাধারণ সম্পাদক, অক্সফোর্ড শিক্ষা পরিবারের প্রতিষ্ঠাতা পরিচালক এস এম শরিফুজ্জামান সাংগঠনিক সম্পাদক, ইউনিক স্কুলের প্রতিষ্ঠিতা পরিচালক মাহবুব হোসাইন অর্থ সম্পাদক, সরকার মডেল একাডেমি এন্ড পলিটেকনিক ইন্সটিটিউট এর প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ আল আমিন সরকার তথ্য – যোগাযোগ ও প্রচার সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সাভার ও আশুলিয়ার ৩৫ টি স্কুল অংশগ্রহণ করে। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশন এর দায়িত্ব পালন করেন চৈতালী কিন্ডারগার্টেন এন্ড হাইস্কুল এর প্রতিষ্ঠাতা মোঃ আব্বাস আলী, সহকারী নির্বাচন কমিশন এর দায়িত্ব পালন করেন সেঁজুতি স্কুলের প্রধান শিক্ষক মিসেস আফরোজা বেগম, মেহেরুন নেসা আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠিতা পরিচালক মোঃ দেলোয়ার হোসেন, সুরভী আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠিতা পরিচালক মোঃ সাইদুল ইসলাম, আশুলিয়া মডেল একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ আব্দুল কাদের।

৫ সদস্য বিশিষ্ট এ কমিটি ৪টি অঞ্চলে বিভক্ত সাভার আশুলিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর আঞ্চলিক কমিটি গঠন করবে।

আশুলিয়ার বাসাইদে অবস্থিত সেঁজুতি স্কুলে অনুষ্ঠিত উক্ত নির্বাচন ও নতুন কমিটির পরিচিতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দোসাইদ এ কে স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ নাসির উদ্দিন, দোসাইদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুনতাজুর রহমান, ওয়াজ আলী স্কুলের প্রতিষ্ঠাতা ও সভাপতি, সাউথ ইস্ট ব্যাংক কোনাবাড়ি শাখার ম্যানেজার মোঃ মানিউর রহমান, পাড়াগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন শাহীন, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর চেয়ারম্যান আলহাজ্ব ডাঃ হাসান আলী, ফেডারেশন অব কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর ভাইস চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন আল আজাদ, মহাসচিব মোঃ মনির হোসেন ও যুগ্ম মহা সচিব মোঃ লুৎফর রহমান খান, সাভার আশুলিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর সাবেক সাধারণ সম্পাদক ও চারাবাগ গ্লোরিয়াস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোঃ মইনুল হাসান হেলাল, বিরুলিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর মহাসচিব মোঃ ইস্রাফিল খোকন, আশুলিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর সাবেক সাধারণ সম্পাদক ও জয়নুল আবেদীন নিউ মডেল একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক আলী হামজা, আল হেরা পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম, উইলসন স্কুলের এডমিন মোঃ জুলহাস হোসেন, স্ট্যান্ডার্ড পাইলট স্কুলের এস এ রোহিত, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর আঞ্চলিক কমিটির মহাসচিব মোঃ লিংকন মাহমুদ, সেঁজুতি স্কুলের প্রতিষ্ঠিতা পরিচালক মোঃ আলমগীর হোসেন, এম এ মজিদ একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক হারুন অর রশিদ উজ্জ্বল, নিউজ৭১অনলাইনের সহকারী সম্পাদক এস এম শফিক।

অনুষ্ঠানে বক্তারা বলেন বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে দীর্ঘদিন লকডাউন থাকায় কিন্ডারগার্টেন স্কুল গুলো সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক স্কুল আর্থিক সংকটে পড়ে বন্ধ হয়ে গেছে। শিক্ষার ধারাবাহিকতাও ব্যহত হয়েছে, এমতাবস্থায় কিন্ডারগার্টেন স্কুল গুলোর জন্য সামনে এগিয়ে যাওয়া বড় ধরনের একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে ।
বক্তারা আরো বলেন লকডাউন এর দুই বছর স্কুল বন্ধ থাকলেও কওমি মাদ্রাসা গুলো খোলা ছিলো, ফলে অনেকেই তাদের সন্তানদেরকে স্কুলের আশা বাদ দিয়ে মাদ্রাসায় পাঠিয়ে দিয়েছে । বাল্য বিবাহের শিকারও হয়েছে অনেক শিক্ষার্থী। তাই ছোট পরিসরের কিন্ডারগার্টেন গুলো অল্প শিক্ষার্থী নিয়ে সামনে এগিয়ে যাওয়ার পথে স্কুলের ব্যয়ভার বহন করতে হিমসিম খাচ্ছে। তারপরও তারা সমাজে শিক্ষাদানের মহতি কার্যক্রমে টিকে থাকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এটি নিঃসন্দেহে জাতির জন্য শুভকর।

এসোসিয়েশনটির নবনির্বাচিত কমিটির সদস্যরা বলেন, আমরা আমাদের এই এসোসিয়েশন এর মাধ্যমে সাভার ও আশুলিয়ার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে প্রথমত একটি সেতু বন্ধন তৈরী করেছি, যার মাধ্যমে একে অপরের সু-চিন্তিত ব্যবস্থাপনার যুগোপযোগী শিক্ষাদান কার্যক্রমকে ধারণ করে পিছিয়ে থাকা শিক্ষা প্রতিষ্ঠান গুলোর আধুনিকায়ন যাত্রাকে গতিদান করা। সকল শিক্ষকদের মধ্যে সৌহার্দপূর্ণ ভাবধারাকে শক্তিশালী করা ও কখনো কেউ অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনার শিকার হলে তাঁর পাশে দাঁড়ানোর মানবিক নীতিকে বাধ্যতামূলক নীতিতে উন্নীত করা। এসোসিয়েশন এর মাধ্যমে অসচ্ছল পরিবারের সন্তানদের শিক্ষা গ্রহণের সুবিধা নিশ্চিত করা সহ শিক্ষা বিস্তারে সময়ের চাহিদা অনুযায়ী নানাবিধ কার্যক্রম পরিচালনা করা। ভিডিও

Loading