সাভারের গোলাপ গ্রামে প্রধানমন্ত্রীর উপহার বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১৯, ২০২১

ঢাকার সাভারের বিরুলিয়ার গোলাপ চাষীদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুর তিনটায় বিরুলিয়া ইউনিয়নের বেগুনবাড়ি হাই স্কুল মাঠে শতাধিক গোলাপ চাষীদের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়।

সাভার উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি।

২০২০-২০২১ ইং অর্থবছরে উপজেলা পরিষদের সার্বিক উন্নয়ন তহবিলের অর্থায়নে করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক জনগোষ্টীর মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করছে সরকার।

এরই ধারাবাহিকতায় রোববার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সাভার এর বাস্তবায়নে বিরুলিয়ার শতাধিক গোলাপ চাষীদের মাঝে এই কৃষি উপকরণ বিতরণ করা হলো।

অনুষ্ঠানের প্রধান অতিথি ত্রাণ প্রতিমন্ত্রী জানান, যশোর জেলার ঝিকরগাছার একটি সাধারণ গ্ৰাম গদখালী।
ফুলচাষীদের হাত ধরে সেই গ্ৰামের পরিচিতি এখন দেশজুড়ে। তেমনি আমার নির্বাচনী এলাকার ফুলচাষীদের হাত ধরে গোলাপ গ্ৰাম এখন পরিচিতি পেয়েছে দর্শনীয় স্থানে।

এর কৃতিত্ব আমার ফুল চাষি ভাইবোনদের। গোলাপের সৌরভ আর সৌন্দর্যের টানে দুর দুরান্ত থেকে অনেকেই ছুটে আসেন এই গ্রামে। কিন্তু মহামারী করোনার ছোবলে শান্তি এবং স্বস্তি কেড়ে নিয়েছিলো ফুলচাষীদের।

ডা. এনাম বলেন, উপজেলার মাসিক সমন্বয় সভায় আমি তাগিদ অনুভব করেছিলাম অসহায় ফুলচাষীদের পাশে দাঁড়াতে হবে। সামর্থ্য অনুযায়ী তাদের সহযোগিতা দিয়ে আবার ঘুরে দাঁড়ানোর ব্যবস্থা করতে হবে।

সেই পরিকল্পনার অংশ থেকেই গোলাপ গ্রাম খ্যাত বিরুলিয়ার বাগ্নিবাড়ী গ্ৰামে শতাধিক ফুল চাষীদের মাঝে মানবতার জননী, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার উপহার হিসেবে‌ তুলে দিলাম কৃষি উপকরণ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাভার উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নাজিয়াত আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিরুলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইদুর রহমান সুজন, সাভার মডেল থানার ওসি কাজী মাইনুল ইসলাম সহ আরও অনেকে।