খুলনার রূপসায় মন্দিরসহ বাড়িঘর ভাঙচুরের প্রতিবাদে নেত্রকোণায় মানববন্ধন

প্রকাশিত: ১:৩২ অপরাহ্ণ , আগস্ট ১৩, ২০২১

খুলনার রূপসা উপজেলার শিয়ালি গ্রামে মন্দির, বেশ কিছু দোকান ও একটি বাড়িতে দুর্বৃত্তদের হামলা ও ভাঙচুর এর প্রতিবাদে নেত্রকোণায়                 মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ আগস্ট) বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট নেত্রকোণা শাখার আয়োজনে সকাল ১১ টায় নেত্রকোণা জেলা প্রেসক্লাব এর সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য ৭ আগস্ট  সন্ধ্যা পৌনে ৬ টার দিকে শতাধিক দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে খুলনার রূপসা উপজেলার শিয়ালি গ্রামে এই হামলা চালায়। শতাধিক মুসলিম যুবক রামদা, চাপাতি, কুড়াল নিয়ে শিয়ালি গ্রামে হামলা চালায়। তাঁরা অতর্কিতভাবে বাজারের বিভিন্ন দোকান ভাঙচুর করে। এ সময় হিন্দুদের বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করে ঘরে থাকা সকল মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।  তারা সেসময় সেখানকার কয়েকটি মন্দিরেও ভাঙচুর করে। খুলনার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহবুব হাসান প্রথম আলোকে বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না হতে পারে, সে জন্য পুলিশ খুব তৎপর আছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে এবং সবকিছু নিয়ন্ত্রণে রয়েছে। ওই অপ্রীতিকর ঘটনার সঙ্গে যারা জড়িত ছিল তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বক্তারা বলেন, দেশে হিন্দুদের বাড়িঘর হামলায় এ পযণ্ত কোন দৃষ্ঠান্তমুলক শাস্তি হয়নি বিধায় বার এ ধরনের ঘটনা ঘটছে। এই হামলার সঙ্গে জড়িত যেই হোক না কেন তাদেরকে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবি জানান বক্তারা। একইসঙ্গে  ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন রোধে এবং হিন্দু ধর্মালম্বীদের নিরাপত্তায় রাষ্ট্রকে আরও গুরু দায়িত্ব পালনের দাবি জানান সংগঠনের নেতারা।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় হিন্দু মহাজোটের নেত্রকোণা জেলা শাখার সভাপতি অধ্যাপক পুতুল রঞ্জন রায় বিশ্বাস, উপদেষ্টা সজিব সরকার, সম্পাদক মন্ডলীর সদস্য সুবির চন্দ্র সরকার, হিন্দু ছাত্র সংগঠনের আহবায়ক নয়ন বিশ্বশর্মা প্রমুখ।

 

Loading