নেত্রকোণায় নদীর পানির উপরে বিদ্যুতের তার যেন মরন ফাঁদ

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ , জুলাই ৪, ২০২১

নেত্রকোণায় নদীর পানির উপরে ঝুলছে বিদ্যুতের তার, এ যেন মরন ফাঁদ। যেকোন সময় ঘটতে পারে দূর্ঘটনা, কে নেবে দায়?

নেত্রকোণা সদর উপজেলার রৌহা ইউনিয়নের তেলিগাতি, বড়গাড়া, গাড়াসহ আশেপাশের অনেক এলাকাতেই দেখা যাচ্ছে নদীর এপাড়া-ওপাড় থেকে টানা তার যেন ঢিলে হয়ে নদীর পানিতে লেগে যাচ্ছে প্রায়। নৌযানের জন্য এটি একটি ভয়ানক পরিস্থিতি। যেকোন সময় প্রাণ যাবে মানুষের ।

এলাকার লোক বলেছে কোন ধরনের নিয়ম না মেনে শত শত বিদ্যুৎ সংযোগ দিয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) নেত্রকোণা। উল্লিখিত এলাকাসমূহে পল্লীবিদ্যুতের সংযোগ থাকা সত্বেও এখানে পিডিবির সংযোগ দেয়া হয়েছে যা অবৈধ বলে অভিযোগ জানিয়েছে নেত্রকোণা পল্লীবিদ্যুৎ সমিতি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পারলা বিজিবি ক্যাম্প এর সামনে থেকে গাড়া, হোসেনপুর এর সমনে থেকে তেলিগাতি ও সাকুয়া থেকে বড় গাড়াসহ বিভিন্ন যায়গায় নদীর উপর দিয়ে লোজ লাইন টানিয়ে অপাড়-অপাড় নিয়ে শত শত গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

নদীর পানি ছুঁই ছুঁই করে এসব লাইন ঝুলে আছে, এতে চরম ঝুঁকিতে রয়েছে নদীপথ। বেশ কয়েকবার তার ছিঁড়েছে বলে জানিয়েছে স্থানীয়রা। নৌকা বা অন্য কোন যান এদিক দিয়ে গেলে যেকোন সময় ঘটতে পারে বড় রকমের কোন দূর্ঘটনা।

এলাকাবাসী জানিয়েছেন, দীর্ঘদিন যাবৎ দুই পাড়ে উঁচু পিলার বসিয়ে স্ট্যান্ডার্ড লাইন স্থাপনের জন্য পিডিবি’র কাছে দাবি জানালেও কর্তৃপক্ষ তাতে কোন সারা দেয়নি। শুধু তাই নয় কিছুদিন আগে হোসেনপুর এলাকাবাসীর পক্ষে জনৈক ব্যক্তি উপ-সহকারী প্রকৌশলী বরুন ব্যানাজীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেন স্থানীয় সাংসদ ও সমাজকল্যান প্রতিমন্ত্রী বীর মুক্তযোদ্ধা আশরাফ আলী খান খসরু বরাবার।বিষয়টি এখন তদন্তাধীন আছে।তাই এলাকাবাসী পিডিবির বিভিন্ন কর্মকান্ডে ক্ষুব্দ।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নেত্রকোণা এর নির্বাহী প্রকৌশলী মো: রুবেল আহমেদ এর ব্যক্তিগত নাম্বারে বেশ কয়েকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

 

Loading