বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীরা ক্যাম্পাস খোলার দাবিতে মানববন্ধন করেন

প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ , মে ২৪, ২০২১

অনতিবিলম্বে হল ও ক্যাম্পাস খুলে শিক্ষাকার্যক্রম স্বাভাবিক করার দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (২৪ মে) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। প্রায় একশত জনের মতো শিক্ষার্থীরা এ মানববন্ধনে উপস্থিত হন।

তাদের দাবি, দ্রুত ক্যাম্পাস ও হল খুলে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান কার্যক্রম স্বাভাবিককরণ, স্বশরীরে পরীক্ষা গ্রহণ, স্থগিত হওয়া পরীক্ষাগুলো দ্রুত সময়ের মধ্যে নিয়ে নেওয়ার ব্যবস্থা করা।

মানববন্ধনকারীরা বলেন, দেশের সব কিছু চলছে শুধু শিক্ষা প্রতিষ্ঠান চলছে না, গত দেড় বছর ধরে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীরা বিভিন্ন ভাবে ক্ষতিগ্রহস্থ হচ্ছে। তাই আপনাদের কাছে আমাদের এই অনুরোধ যত দ্রুত সম্ভব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে মানসিক ভাবে আমাদেরকে স্বস্তি দেন।

আরেক মানববন্ধনকারী বলেন, ভুলে গেলে চলছে না যে আমরাই জাতির মেরুদণ্ড এটা কি জাতি ভুলে গেছে। এদেশ যে আমরাই গড়বো,আমাদের হাতেই যে এদেশ সোনার বাংলা হবে, একথা কি জাতি ভুলে গেছে। এটা মনে করিয়ে দেওয়ার জন্যই আজকের এই মানববন্ধন ।

মানববন্ধনকারির মধ্যে আরো একজন বলেন,জাতি আজ মেধাশূন্য হওয়ার পথে। আমরা যারা মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসেছি তারা খুবই শোচনীয় ভাবে দিন কাটাচ্ছি। সকল শিক্ষার্থীর মানসিক স্বাস্থ্য দিন দিন বিপর্যয়ের
দিকে ধাবিত হচ্ছে।

এ বিষয়ে বশেমুরবিপ্রবির উপাচার্য ড. একিউএম মাহবুব বলেন, “শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন করার অধিকার রয়েছে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ না এলে বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হতো। তবে আশা করছি সরকার দ্রুতই শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার উদ্যোগ গ্রহণ করবে।”

প্রসঙ্গত, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গত বছরের ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। এরপর কয়েক ধাপে ছুটি বাড়ানো হয়। এছাড়া পূর্বের ঘোষণা অনুযায়ী আজ সোমবার (২৪ মে) থেকে বিশ্ববিদ্যালয় খোলার কথা থাকলেও ফের আগামী ২৯ মে পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।

Loading