নুরুল হক নুরের বিরুদ্ধে এবার রাজশাহীতে ডিজিটাল আইনে মামলা

প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ , এপ্রিল ২১, ২০২১

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে বক্তব্য দেয়ার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে এবার রাজশাহীতে মামলা হয়েছে। ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারেন না’ এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে এ মালাটি দায়ের করা হয়।

বুধবার (২১ এপ্রিল) নগরীর বোয়ালিয়া মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন যুবলীগ নেতা তৌরিদ আল মাসুদ রনি। এ মামলায় নুরের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত, আওয়ামী লীগ নেতাকর্মীদের হেয় করার অভিযোগ আনা হয়েছে।

মামলার বাদী নগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি বলেন, ভিপি নুর ফেসবুকে যে বক্তব্য রেখেছেন, একজন মুসলামান হিসেবে আমি কষ্ট পেয়েছি। কে মুসলমান, তার সার্টিফিকেট নুরকে দেয়ার অধিকার কেউ দেয়নি। এ কারণে মামলাটি করা হয়েছে। পরে পুলিশ মামলাটি গ্রহণ করে তদন্তের সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবরাণ চন্দ্র বর্মণ জানান, বাদীর অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করে তদন্ত করতে একজন উপ-পরিদর্শককে দায়িত্ব দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে আসেন নুরুল হক নূর। সেখানে তিনি বলেন, কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান।