হিলিতে পথচারী ও দোকানীসহ ১৪ জনকে জরিমানা

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ , এপ্রিল ১৪, ২০২১

দিনাজপুরের হিলিতে করোনার সংক্রামণ রোধে চলমান লকডাউন কার্যকরী করতে স্বাস্থ্যবিধি না মানায় মাস্ক না পরায় ও নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় পথচারী ও দোকানীসহ ১৪ জনকে ৬ হাজার ২’শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত হিলি বাজারসহ উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম তাদেরকে এই জরিমানা করেন। এসময় তার সহিত উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, থানার ওসি ফেরদৌস ওয়াহিদ উপস্থিত ছিলেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম বলেন, করোনার সংক্রামণ রোধে সরকার ঘোষিত আজ থেকে ২১ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউনের যে সকল নির্দেশনা দেওয়া হয়েছে। সেগুলো কার্যকরী করতে উপজেলা চেয়ারম্যান ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীসহ আমরা অভিযান পরিচালনা করি।

এ সময় মানুষজন স্বাস্থ্যবিধি মানছে কিনা, মাস্ক পড়ছে কিনা ও সামাজিক দূরত্ব বজায় আছে কিনা এছাড়াও যেসকল দোকানপাঠ বন্ধ থাকার কথা ছিল সেগুলো বন্ধ রয়েছে কিনা সেগুলো মানানোর চেষ্টা করেছি। এসময় স্বাস্থ্যবিধি না মানায় মাস্ক না পরায় ও নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় পথচারী ও দোকানীসহ ১৪ জনকে ৬ হাজার ২’শ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে করোনা সম্পর্কে জনসচেতনতা বাড়াতে মাইকিং করা হচ্ছে ও ফ্রি মাস্ক বিতরণ অব্যাহত রয়েছে। আশা করছি, করোনার প্রকোপ থেকে এই উপজেলাকে মুক্ত রাখতে পারবো।