হাইকোর্টে দুই পুলিশ কর্মকর্তার ক্ষমা প্রার্থনা

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ , মার্চ ২৫, ২০২১

আদালতের আদেশ থাকা সত্ত্বেও হাজির না হওয়ায় হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন চট্টগ্রামের সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আহমেদ খান ও তদন্ত কর্মকর্তা (এসআই) মনোয়ার হোসেন।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চে হাজির হয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবীর মাধ্যমে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন এই দুই পুলিশ কর্মকর্তা। পরে আদালত তাদের আবেদন গ্রহণ করে ক্ষমা করে দেন। আগামী সোমবার (২৯ মার্চ) এ মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

আদালতে পুলিশ কর্মকর্তাদের পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ। আসামিপক্ষে ছিলেন আইনজীবী শিশির মনির।

সাইফুদ্দিন খালেদ বলেন, মৌখিক আদেশে হাজির না হওয়ায় আজকে এসে তারা ক্ষমা প্রার্থনা করেছেন। আদালত তাদের ক্ষমা করে অব্যাহতি দিয়েছেন।

আইনজীবী শিশির মনির বলেন, প্রধানমন্ত্রীকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে চট্টগ্রামের সন্দ্বীপ থানার মামলায় আটক হন শাফায়াত নামে এক ব্যক্তি। এ মামলায় তার জামিন চেয়ে গত ৯ মার্চ হাইকোর্টে আবেদন করি। জামিন আবেদনে আমরা বলেছি, ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অপরাধে ডিজিটাল আইনে শাফায়াত নামে আমাকে গ্রেপ্তার করা হয়। কিন্তু আমি ওই শাফায়াত না। আমার নাম শাফায়াত উল্লাহ সাগর। আর ফেসবুকে যে আইডি থেকে স্ট্যাটাস দেয়া হয়েছে তার নাম শাফায়েত হোসেন আয়ান। এই স্ট্যাটাসের সঙ্গে আমার কোনও সম্পৃক্ততা নেই।

গত ২২ মার্চ আদালতে এসে এ বিষয়ে ব্যাখা দেওয়ার কথা ছিল দুই পুলিশ কর্মকর্তার। সেদিন তারা কোর্টে আসেননি এবং ব্যাখাও দেননি। এ ঘটনায় পুনরায় তাদেরকে তলব করা হয়েছিল।

Loading