তিন জেলায় ঝরে গেল পাঁচটি তাজা প্রাণ

প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ , মার্চ ১৯, ২০২১

সাত সকালে দেশের তিন জেলার বিভিন্নস্থানে সড়ক ও রেল দুর্ঘটনায় ঝরে গেল পাঁচটি তাজা প্রাণ। আজ শুক্রবার ভোরে ও সকালে সিরাজগঞ্জ, চুয়াডাঙ্গা ও নাটোরের সড়ক ও রেলপথে পৃথক দুর্ঘটনায় এসব প্রাণহানি ঘটে। 

একুশে টেলিভিশনের চুয়াডাঙ্গা ও নাটোর প্রতিনিধির পাঠানো তথ্য এবং ডেস্ক রিপোর্টের ভিত্তিতে জানা যায়, সিরাজগঞ্জের শাহজাদপুরে এক সড়ক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার ভোরে বগুড়া-সিরাজগঞ্জ মহাসড়কের শাহজাদপুরের হাইলঘাটি এলাকায় ট্রাকের চাপায় সিএনজি অটোরিক্সা দুমড়ে-মুচড়ে গেলে ভিতরে থাকা ৩ যাত্রী ঘটনাস্থলেই মারা যায়।

নিহতরা হলো- শাহজাদপুর পৌর এলাকার দ্বারিয়াপুর উত্তরপাড়ার আজগার আলীর ছেলে সাকিব (১৭), আজাদ হোসেনের ছেলে রাশেদুল ইসলাম (২৬) ও শক্তিপুরের আমজাদ আলীর ছেলে সিএনজি অটোরিক্সা চালক আশিক (২০)। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করেছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি শাহজাহান আলী ও স্থানীয়রা জানান, শুক্রবার ভোর রাত ৩টার দিকে একটি সিএনজি অটোরিক্সা তাড়াশের শাহ জিন্দানী (রঃ) এর ওরশ শরীফে যাচ্ছিল। সিএনজিটি বগুড়া-সিরাজগঞ্জ মহাসড়কের শাহজাদপুরের হাইলঘাটি এলাকার পৌঁছলে একটি ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে সিএনজি অটোরিক্সাটি দুমড়ে-মুচড়ে গিয়ে এর ভিতরে থাকা ৩ যাত্রী ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে ভোরে হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ লাশগুলো ও গাড়িটি উদ্ধার করে।

চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, জেলা সদর রেলস্টেশনের অদূরে রেলপাড়া জামে মসজিদের কাছে ট্রেনে কাটা পড়ে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে খুলনা থেকে রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ব্যক্তি শহরের রেলপাড়ার মরহুম গোলাম নবী মল্লিকের ছেলে চামড়া ব্যবসায়ী  আব্দুল লতিফ আরিফ (৫২)।

বিষয়টি নিশ্চিত করে চুয়াডাঙ্গা রেলওয়ে ফাঁড়ির পুলিশের ইনচার্জ নরেশ চন্দ্র দাস বলেন, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়ায় মৃতদেহ দাফন করা হবে।

নাটোর প্রতিনিধি জানান, জেলার গুরুদাসপুরে ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে ইউসুফ আলী নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকালে উপজেলার নাজিরপুরের বাটুর মোড় এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। নিহত ইউসুফ আলী বড়াইগ্রাম উপজেলা কচুটিয়া গ্রামের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার সকালে বড়াইগ্রামের নিজ বাড়ী থেকে মোটর সাইকেল চালিয়ে নাজিরপুর যাচ্ছিলেন ইউসুফ আলী। পথে বাটুর মোড় এলাকায় একটি লবন বোঝাই একটি ট্রাককে ওভারটেক করার সময় মোটরসাইকেলটি ট্রাকের চাকার নিচে পড়ে যায়। এ সময় ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই ইউসুফ আলী মারা যান। এসময় বিক্ষুব্ধ জনতা ঘাতক ট্রাকটি ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, লাশ উদ্ধার করে নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। একইসঙ্গে চাপাইনবাবগঞ্জের কানসাট এলাকার মবিউলের ছেলে ঘাতক ট্রাক চালক নাইম আলীকে (৪৫) গ্রেফতার করা হয়েছে।

Loading