আত্রাই থানা পুলিশের উদ্যোগে পালিত হলো ৭ই মার্চের আনন্দ উদযাপন অনুষ্ঠান

প্রকাশিত: ৪:৪১ অপরাহ্ণ , মার্চ ৮, ২০২১

মোঃ শিফাত মাহমুদ ফাহিম : ০৭।০৩।২০২১ইং, নওগাঁ জেলার আত্রাই থানার পুলিশ কর্তৃক বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উৎযাপন অনুষ্ঠানটি,অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানটিতে শ্রদ্ধাভরে স্মরণ করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।অনুষ্ঠানটির শুভ সূচনা ঘটে কোরআন তেলাওয়াত ও কেক কাটার মধ্যে দিয়ে। ২০১৭ সালের ৩০ শে অক্টোবর বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ’কে “ডকুমেন্টারি” হেরিটেজ (বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য) হিসাবে স্বীকৃতি দেয়। বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে এই প্রথম, এ দিনটিকে আনুষ্ঠানিক ভাবে উদযাপন করা হল।

ঐতিহাসিক ৭-ই মার্চ,এ উপলক্ষে সারাদেশের পুলিশ সদস্যদের ন্যায় আত্রাই থানা পুলিশের পক্ষ থেকে ও নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানটির মূল ভূমিকায় ছিলেন আত্রাই থানার সুযোগ্য অফিসার্স ইনর্চাজ (ওসি) আবুল কালাম আজাদ।

উনি নিজে অক্লান্ত পরিশ্রম ও মেধা শক্তি দিয়ে আজকের এই দিনটিতে জয় করে নিয়েছে আত্রাইবাসীর মন।সংস্কৃতি মনা আত্রাইবাসীকে সারাদিন ব্যাপী নানা অনুষ্ঠান উৎযাপনার মধ্যে দিয়ে মাতিয়ে রেখেছিলেন।আয়োজন করেছিলেন ৭-ই মার্চ উপলক্ষে আলোচনা সভা ও সংস্কৃতিক অনুষ্ঠানের। সংস্কৃতিক অনুষ্ঠান রঙে ঢং ছন্দে আনন্দে নাচে গানে মাতিয়ে তুলতে উনি আমন্ত্রণ/নিমন্ত্রণ জানিয়ে ছিলেন স্থায়ী শিল্পীদের সহ দূরদূরান্তের অসংখ্য শিল্পী ও কলাকৌশলীদের।

দীর্ঘ দিনপর আত্রাইবাসীকে বিনোদন মূলক এমন একটি অনুষ্ঠান উপহার দিয়ে তিনি প্রশংসার সাগরে ভাসছেন।নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, যেই আত্রাইয়ের মাটিতে দিনের আলোতে অনুষ্ঠান করতে আমাদের ভীতি নিয়ে চলতে হয় সেখানে সারাদিন সহ রাত্রি ১১ টা পর্যন্ত অনুষ্ঠান চলা সত্যিই প্রশংসনীয় একটি বিষয়।

আমরা চাই মাঝে মাঝেই এমন আরও সুন্দর সুন্দর সু- শৃঙ্খল অনুষ্ঠান তিনি যেনো আমাদের উপহার দিতে পারেন।আর মুক্ত ও সভ্য বিনোদনই পারে আমাদের ধ্বংসের দ্বারপ্রান্তে যাওয়া যুবকদের ফিরিয়ে আনতে।এ বিষয় নিয়ে আত্রাই থানার অফিসার্স ইনর্চাজ আবু কালাম আজাদের সাথে কথা বলা হলে উনি বলেন,সারা দেশের ন্যায় আমরাও আমাদের জায়গা থেকে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছি থানা প্রাঙ্গণেই।

আমার ডাকে সাড়া দিয়ে এলাকার ও এলাকার বাহিরে থেকে অনেক শিল্পী ও কলাকৌশলী ভাই/ বোনরা এসেছে এজন্য আমি তাদের কে জানাই অনেক অনেক ধন্যবাদ।আমি আমার জায়গা থেকে সব সময় চেষ্টা করবো আত্রাইবাসীর সুখ দুঃখে আনন্দ বিনোদনে পাশে থাকার।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আত্রাই থানা আওয়ামীলীগের সভাপতি শ্রীঃ নৃপেন্দ্র নাথ দত্ত দুলাল, সাধারণ সম্পাদক আক্কাস আলী প্রামাণিক সহ আওয়ামীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।সেই সাথে অনুষ্ঠানটি উপভোগ করতে দূরদূরান্ত থেকে ছুটে এসেছিলো আত্রাইয়ের সংস্কৃতি মনা সাধারণ মানুষরা।