ত্বকী হত্যার আট বছর, আসেনি অভিযোগপত্র

প্রকাশিত: ৯:৩৭ পূর্বাহ্ণ , মার্চ ৬, ২০২১

নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলার আট বছর পেরিয়ে গেছে। তবে এখনও দাখিল হয়নি অভিযোগপত্র। এ নিয়ে ত্বকীর পরিবার ক্ষোভ প্রকাশ করে বিচার দাবি করেছে। 

তরা অভিযোগ করেছে, এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা প্রভাবশালী বলেই এমনটি হয়েছে। জড়িতরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ শহরের বঙ্গবন্ধু সড়ক থেকে অপহরণ করা হয় তানভীর মুহাম্মদ ত্বকীকে। দুদিন পর ৮ মার্চ কুমুদিনীর পাশে শীতলক্ষ্যা নদীর খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার হয়। এ ঘটনায় ত্বকীর বাবা রফিউর রাব্বি বাদী হয়ে হত্যা মামলা করেন। পরে উচ্চ আদালত মামলাটি তদন্তের দায়িত্ব দেয় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব)। কিন্তু এতদিন পেরিয়ে গেলেও মামলার অভিযোগপত্র দাখিল হয়নি। এ মামলায় চারজনকে গ্রেপ্তার করা হলেও তিনজন জামিনে বেরিয়ে যান। একজন কারাগারে আছেন।

ত্বকীর বাবা দাবি করেন, ঘটনার এক বছরের মাথায় তদন্তকারী সংস্থা হত্যা রহস্য উন্মোচন করেছিল। ২০১৪ সালের ৫ মার্চ র‍্যাব এ ব্যাপারে সংবাদ সম্মেলন করেও সব জানিয়েছিল। এবং এ ঘটনায় ১৬৪ ধারায় ইউসুফ হোসেন লিটন, সুলতান শওকত ভ্রমর জবানবন্দি দিয়েছেন। এতে ১১ জনের নাম উঠে আসে।

তিনি জানান, ‘হত্যাকারীরা ত্বকীকে অপহরণের পর শ্বাসরোধ করে হত্যা করে। এবং গজারির লাঠি দিয়ে পিটিয়ে তাকে অজ্ঞান করা হয়। পরে একটি গাড়িতে করে লাশ শীতলক্ষ্যায় ফেলে দেওয়া হয়।’