নেত্রকোণার মোহনগঞ্জে মুক্তিযোদ্ধাকে নিয়ে অশালীন মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ , মার্চ ১, ২০২১

নেত্রকোণার মোহনগঞ্জে প্রয়াত মুক্তিযোদ্ধাকে কটাক্ক করে বক্তব্য দেয়ার প্রতিবাদে বিক্ষোভ সামাবেশ অনুষ্ঠিত হয়েছে।

দেওথান গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদকে ভূয়া মুক্তিযোদ্ধা বলে ব্ক্তব্য দেয়ার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে জেলার মোহনগঞ্জ উপজেলা। প্রয়াত এই বীর মুক্তিযোদ্ধা মোহনগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহীদ ইকবাল এর বাবা।

গত ২৪ ফেব্রুয়ারি মোহনগঞ্জ শহীদ আলী উছমান শিশুপার্কে এক সভায় ৪নং মাঘান শিয়াধার ইউপির চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক মোহনগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহীদ ইকবালের বাবা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদকে ভূয়া মুক্তিযোদ্ধা হিসেবে উল্লেখ করে কটাক্ষ করে বক্তব্য প্রদান করেন।

এই বক্তব্যের প্রতিবাদে মোহনগঞ্জ উত্তাল হয়ে উঠে। সোমবার (১ মার্চ) বেলা সাড়ে ১২টার দিকে মুক্তিযোদ্ধা সংসদ ও নাগরিক সমাজের ব্যানারে মোহনগঞ্জ পৌর শহরের থানা মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শহীদ আলী উছমান শিশু পার্কে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ করে প্রতিবাদকারীরা। সমাবেশে বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্রলীগ ও এলাকার সাধারণ মানুষ অংশগ্রহন করেন।

বীর মুক্তিযোদ্ধা মো.শাকছুল আলম তালুকদারের সভাপতিত্বে ও এস এম এইচ মিলকীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ওয়াহিদ আহম্মেদ, সিদ্দিকুর রহমান, আ. আজিজ, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহীদ ইকবাল, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান আবদুল হান্নান রতন, উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি শামছুর রহমান মাস্টার প্রমুখ।

বক্তারা একজন প্রয়াত মুক্তিযোদ্ধাকে অবমাননার অপরাধে ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিককে বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানান।