বিদ্রোহীদেরকে দলের কোনো গুরুত্বপূর্ণ পদে রাখা হবেনা -ওবায়দুল কাদের

প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ , জানুয়ারি ১৭, ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পৌরসভা নির্বাচনের বেসরকারি ফলাফলে বিজয়ী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের ভবিষ্যতে দলের কোন গুরুত্বপূর্ণ পদে রাখা হবে না।

রবিবার সকালে নিজের সরকারি বাসভবন থেকে নিয়মিত ভার্চুয়াল ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, ‘পরবর্তী ধাপের নির্বাচনে যারা দলের সিদ্ধান্ত মানবে না এবং দলের শৃঙ্খলাবিরোধী কাজ করবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তারা পরাজিত বা জয়ী হলেও পরবর্তী নির্বাচনে মনোনয়ন পাবে না। এটাই আওয়ামী লীগ এবং শেখ হাসিনার সিদ্ধান্ত।’

সদ্য সমাপ্ত নির্বাচনে বেশিরভাগ পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থীদের বিজয়ে স্বস্তি প্রকাশ করে তাদের প্রতি আন্তরিক অভিনন্দন জানিয়েছেন ওবায়দুল কাদের। একে গণতন্ত্রের অভিযাত্রাকে আরো এক ধাপ এগিয়ে নেওয়ার বিজয় বলেও মন্তব্য করেন। তিন বলেছেন, ব্যাপক ভোটার উপস্থিতি শেখ হাসিনা সরকার ও নির্বাচন ব্যবস্থার উপর জনগণের অব্যাহত আস্থার বহিঃপ্রকাশ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের দাবি, নেতৃত্বের দুর্বলতা আর অস্বচ্ছ রাজনীতিই বিএনপিকে ভোটের রাজনীতি থেকে পিছিয়ে দিচ্ছে। জনগণের কাছে ভোট না চেয়ে সরকারের অন্ধ সমালোচনা ও মিথ্যাচারকেই ব্রত হিসেবে নেয়ায় বিএনপির রাজনৈতিক অস্তিত্বকে দুর্বল করে তুলছে বলে মন্তব্য করেন তিনি। বর্তমান সরকারের সময়ে স্থানীয় সরকারের বিভিন্ন ইউনিটে নির্বাচনে হানাহানি ও অস্ত্রের মহড়া বন্ধ হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেছেন বিএনপির আমলের নির্বাচনে হানাহানি, সংঘাত ও প্রাণহানি লেগেই থাকতো।