নেত্রকোণা জেলা প্রেসক্লাবে জাতির জনকের ম্যুরাল স্থাপনের সিদ্ধান্ত

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ , জানুয়ারি ৯, ২০২১

হাজার বছরের শ্রেষ্ট বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর  ম্যুরাল ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপিত হতে যাচ্ছে নেত্রকোণা জেলা প্রেসক্লাবের অভ্যন্তরে।

শুক্রবার (৮ জানুয়ারী) সন্ধ্যা ৭টায় নেত্রকোণা জেলা প্রেসক্লাব হল রুমে ক্লাবের এক বিশেষ সাধারণ সভায় এই সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় সভাপতিত্ব করেন নেত্রকোণা জেলা প্রেসক্লাব সভাপতি ও নেত্রকোণা জেলা প্রশাসক কাজী মো: আব্দুর রহমান। প্রেসক্লাবের গঠনতন্ত্র সংশোধনী সংক্রান্ত আলোচ্যসুচী সম্বলিত এই বিশেষ সাধারণ সভা সঞ্চালনা করেন নেত্রকোণা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পাল।

সভায় প্রেসক্লাবের সকল সদস্যের উপস্থিতিতে নবাগত সদস্য ইন্ডিপেন্ডেন্ট টিভির নেত্রকোণা জেলা প্রতিনিধি লাভলু পাল চৌধুরী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরাল ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের প্রস্তাব করলে উক্ত প্রস্তাবটি সর্বসম্মতিক্রমে গৃহিত হয়। তিনি আরও প্রস্তাব করেন মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শকে ধারণ করে প্রেসক্লাব পরিচালিত হবে। এই শব্দগুলো সংযুক্ত করার জন্য। তাও সর্বসম্মতিক্রমে গৃহিত হয়।

সভায় বক্তব্য রাখেন অধ্যাপক তফসির উদ্দিন খান, হাবিবুর রহমান, আব্দুল হান্নান রঞ্জন, এম মুখলেছুর রহমান, নজরুল ইসলামসহ অন্যরা।

প্রেসক্লাব সভাপতি ও নেত্রকোণা জেলা প্রশাসক কাজী মো: আব্দুর রহমান জানান, গতকাল প্রেসক্লাবের বিশেষ সাধারণ সভায় কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন করা হয়। তন্মধ্যে অন্যতম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপন। অচিরেই এ সংক্রান্ত পরিকল্পনা প্রণয়ন করে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করা হবে।

সহ-সভাপতি আব্দুল হান্নান রঞ্জন জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরাল ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপন, মুক্তিযুদ্ধের চেতনার আলোকে প্রেসক্লাবের যাবতীয় কার্যক্রম পরিচালনা করাসহ বেশ কয়েকটি যুগান্তকারী সংশোধনী গঠনতন্ত্রে যুক্ত করা হয়েছে। এটি প্রেসক্লাবের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি মাইলফলক।

এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন নেত্রকোণা জেলা প্রেসক্লাবের সাধারণ সদস্য, জেলার সাংবাদিক সমাজ, বিশিষ্ট গুণীজন ও রাজনৈতিক মহল।