নেত্রকোণায় শান্তিপূর্ণভাবে জেলার প্রথম পৌর নির্বাচনে ভোটগ্রহন চলছে

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ , ডিসেম্বর ২৮, ২০২০
Netrokona-election

সারাদেশ জুড়ে প্রথম ধাপের ২৪ টি পৌরসভা নির্বাচন চলছে আজ। সবগুলো ভোটকেন্দ্র ইভিএম ভোটিং পদ্বতিতে চলছে।  নেত্রকোণা জেলার ১ টি মাত্র পৌরসভা মদন এর আজ ভোটগ্রহন চলছে।

ইভিএম এর মাধ্যমে প্রথম ভোট দিতে পেরে ভোটাররা অনেক সন্তুষ্টতা প্রকাশ করছেন। ভোটার সজল বৈশ্য জানান এ ভোট প্রদান খুবই সহজ।

সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টায় মদন পৌরসভার ৯টি কেন্দ্রে  ভোটগ্রহন চলছে । সকাল থেকেই  ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি সন্তোষজনক।

কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার মাসুদ করিম সিদ্দিকী জানান, কেন্দ্রটিতে ভোটারের সংখ্যা ১ হাজার ২১৯। প্রথম ঘণ্টায় ভোট পড়েছে ১৪৮টি। সকালেই অনেকে ভোট দিতে এসেছেন। তারা শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন।

ওই কেন্দ্রের ভোটার রীনা আক্তার বলেন, ‘কেন্দ্রের ভিতরে ভোট দেয়নের পরিবেশ বালা। কুনু বেজাল নাই। বুট যে দিছি, বেগ পায়ন লাগছে না।’

মদন উপজেলা নির্বাচনি কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। শীত উপেক্ষা করে সকাল থেকেই ভোটাররা লাইনে দাড়িয়ে থেকে তাদের ভোট প্রযোগ করছেন। তিনি আরো জানান, পৌরসভাটিতে প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা মিলিয়ে ১২০ জন ভোট গ্রহণের কাজ করছেন।

ভোট গ্রহণ নির্বিঘ্ন করতে ৯ জন নির্বাহী হাকিম, এক জন বিচারিক হাকিমের পাশাপাশি পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন।

মদন পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ১২ হাজার ৮৪১। এর মধ্যে ছয় হাজার ৩২৪ জন পুরুষ ও ছয় হাজার ৫১৭ জন নারী ভোটার।

নির্বাচনে আওয়ামীলীগ-বিএপিসহ মেয়র পদে ৬ জন এবং সংরক্ষিত ও সাধারণ আসন মিলিয়ে ৪০ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।